কুমিল্লা
শনিবার,১৯ জুন, ২০২১ খ্রিস্টাব্দ
৫ আষাঢ়, ১৪২৮ | ৮ জিলকদ, ১৪৪২

কুমিল্লায় কর্ণফুলি ট্রেনে আগুন

নতুন কুমিল্লা,
ঢাকা-চট্টগ্রাম রেলপথের কুমিল্লার বুড়িচংয়ে চট্টগ্রামগামী কর্ণফুলি ট্রেনের ইঞ্জিনে আগুনের ঘটনা ঘটেছে। ইঞ্জিনে আগুনের উপস্থিতি টের পেয়ে চালক দ্রুত ট্রেন থামিয়ে আগুন নিভিয়ে বড় ধরনের দূর্ঘটনার হাত থেকে রক্ষা করছে হাজারো যাত্রীর প্রাণ।

বুধবার বিকেলে উপজেলার চড়ানল এলাকায় এ দূর্ঘটনা ঘটে। তবে এতে বড় ধরণের কোন হতাহতের ঘটনা ঘটেনি। ইঞ্জিনের সেকসন মর্টার থেকে আগুনের সূত্রপাত হয় বলে জানিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

রাজাপুর রেল স্টেশন মাষ্টার মোর্শেদ আলম নতুন কুমিল্লাকে জানান, ঢাকা থেকে চট্টগ্রামগামী কর্নফুলি ট্রেনটি বুধবার বিকেল ৩ টায় শশীদল ও রাজাপুর স্টেশনের মধ্যবর্তী বুড়িচংয়ের চড়ানল এলাকায় পৌছালে চালক প্রথমে ইঞ্জিনে আগুনের উপস্থিতি দেখতে পায়।

এসময় চালক দক্ষতার সাথে দ্রুত ট্রেনটি থামিয়ে ট্রেনে থাকা আগুন নির্বাপক যন্ত্রের মাধ্যমে আগুন নিয়ন্ত্রনে আনে। আগুনে ট্রেনের ইঞ্জিনে ধোয়ার সৃষ্টি হলে ট্রেনে থাকা কিছু যাত্রী আতঙ্কে লাফিয়ে পরে আহত হয়।

পরে চালক ট্রেনটিকে চালিয়ে বিকেল সাড়ে ৩ টায় রাজাপুর স্টেশনে নিয়ে আসে। রাজাপুর স্টেশনে ইঞ্জিনটি পরীক্ষা-নিরিক্ষা করে এক ঘন্টাপর পুনরায়ঃ ট্রেনটি চট্টগ্রামের উদ্যোশ্যে রওনা হয়।

আরও পড়ুন