কুমিল্লা
সোমবার,২৫ মে, ২০২০ খ্রিস্টাব্দ
১১ জ্যৈষ্ঠ, ১৪২৭ | ১ শাওয়াল, ১৪৪১
শিরোনাম:
নাঙ্গলকোট থানা পুলিশের মাঝে হোমিও ঔষধ বিতরণ দেশে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৭৭৩ জন শনাক্ত, মৃত্যু ২২ মুরাদনগরের পায়ব গ্রামে আমজাদ সরকারের উদ্যোগে ঈদ উপহার বিতরণ ২৪ ঘন্টায় নঙ্গলকোটে ২০ মাসের শিশুসহ করোনা আক্রান্ত ৮ জন করোনায় চৌদ্দগ্রামে পোল্ট্রি শিল্পে ক্ষতি ২৫ কোটি টাকা মুরাদনগরে ৯’শ পরিবারের পাশে শিক্ষার্থীদের সংগঠন জাগ্রত সিক্সটিন চান্দিনায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৭ প্রতিষ্ঠানকে জরিমানা কুমিল্লায় করোনা ভাইরাসে সিএনজি শ্রমিকদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ কুমিল্লায় ইউথ ক্যাডেট ফোরামের পক্ষ থেকে ঈদ উপহার প্রদান কুমিল্লায় হিন্দু ছেলের প্রেমের ডাকে সাড়া দিয়ে ঘরছাড়লো মুসলিম মেয়ে রুমা

কলকাতায় আজীবন সম্মাননা পাচ্ছেন ববিতা

সত্যজিৎ রায়ের ‘অশনি সংকেত’ চলচ্চিত্রে অভিনয় করে আন্তর্জাতিক খ্যাতি পান ববিতা। ছবিটি মুক্তি পেয়েছিল ১৯৭৩ সালের ১৫ আগস্ট। এর ৪৫ বছর পর নায়িকাকে ভারত থেকে আজীবন সম্মাননা দেওয়া হচ্ছে।

জানা গেছে, কলকাতার টেলি-সিনে অ্যাওয়ার্ডের ১৭তম আসরে ববিতাকে আজীবন সম্মাননায় ভূষিত করা হবে। খবরটি নিশ্চিত করেছেন অনুষ্ঠানটির বাংলাদেশের আয়োজক প্রতিষ্ঠান ভার্সেটাইল মিডিয়ার কর্ণধার আরশাদ আদনান।

এ বিষয়ে টেলি-সিনে অ্যাওয়ার্ডের জেনারেল সেক্রেটারি মৃন্ময় কাঞ্জিলাল জানান, বাংলাদেশ ও ভারতের চলচ্চিত্রে বিশেষ অবদান রাখার জন্যই ববিতাকে এই সম্মাননা দেওয়া হচ্ছে।

এদিকে সম্মাননার জন্য নির্বাচিত করায় সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান ববিতা। তিনি আরো বলেন, “এই সম্মাননাটি যেন আমার জীবনে ‘অশনি সংকেত’-এর ভূমিকা আরো পরিপূর্ণ করে তুলেছে। সবার কাছে দোয়া চাই আমি।”

২ জুন বিকেল ৫টায় কলকাতার নজরুল মঞ্চে ববিতার হাতে টেলি-সিনে অ্যাওয়ার্ড আজীবন সম্মাননা তুলে দেয়া হবে। এদিকে ২০১৬ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ‘আজীবন সম্মাননা’ পেতে যাচ্ছেন ববিতা।

আরও পড়ুন