কুমিল্লা
সোমবার,২৬ অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
১০ কার্তিক, ১৪২৭ | ৭ রবিউল-আউয়াল, ১৪৪২

লালমাই উপজেলা পরিষদের জনপ্রতিনিধিদের শপথ

চট্টগ্রাম বিভাগের অধীন কুমিল্লা জেলার নবগঠিত লালমাই উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদ্বয়ের শপথ গ্রহণ অনুষ্ঠান রোববার সকাল সাড়ে ১১টায় চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চেয়ারম্যান মো. আবদুল মালেক, ভাইস চেয়ারম্যান মো. মিজানুর রহমান মজুমদার ও মহিলা ভাইস চেয়ারম্যান মোছাম্মৎ রাবেয়া বেগমকে শপথ বাক্য পাঠ করান চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান।

বিভাগীয় পরিচালক (স্থানীয় সরকার) দীপক চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠিত শপথ গ্রহণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মো. মোমিনুর রশিদ আমিন। এছাড়া লালমাই উপজেলা নির্বাহী অফিসার কেএম ইয়াসির আরাফাত, বিভাগীয় কমিশনারের পিএস ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান বিন মোহাম্মদ আলীসহ গণ্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

শপথ গ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর উপজেলা পরিষদের কার্যক্রম আরো দৃশ্যমান করতে পুরুষদের পাশাপাশি নারীদেরকেও সম্পৃক্ত করে সামাজিক মর্যাদা দিয়েছেন।

যারা শপথ গ্রহণ করেছেন তারা দায়িত্ব অনুযায়ী পদ-পদবী নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী, মন্ত্রী, সচিব, বিভাগীয় কমিশনার ও ডিসিসহ বিভিন্ন দপ্তর প্রধানদের কাছে যেকোন বিষয়ে চিঠি লিখলে তা হবে বৈধ। শপথ নেয়ার আগে তা করলে হবে অবৈধ।

শপথ নেয়ার পর আপনারা বৈধতা পেলেন। শপথ গ্রহণের পর যে দায়িত্ব কাধে নিয়েছেন তা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এখন থেকে জনগণের কিছু কর্তব্য ও অঙ্গিকার বাস্তবায়নের পালা শুরু হলো। শপথ গ্রহণের পর বৈধভাবে দায়িত্ব পালনের জন্য সরকারের কাছ থেকে সার্টিফিকেট অর্জন করলেন।

উপজেলা পরিষদের উন্নয়নে প্রত্যেক চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও সদস্যদেরকে সত এবং নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে হবে। জনগণের ভোটে আপনারা নির্বাচিত হয়েছেন।

উপজেলা পরিষদের আইন অনুযায়ী কাজ করতে হবে। সরকারি সেবা ও উন্নয়নের কথা জনগণের দৌঁড়গোড়ায় পৌঁছে দিয়ে জনপ্রিয়তা অর্জন করতে হবে। তাহলে আপনারা ভবিষ্যতে আরো অনেকদূর এগিয়ে যাবেন।

শপথ গ্রহণ শেষে উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদ্বয়ের হাতে ফুল তুলে দিয়ে স্বাগত জানান বিভাগীয় কমিশনার।

আরও পড়ুন