কুমিল্লা
শনিবার,২৪ অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
৮ কার্তিক, ১৪২৭ | ৬ রবিউল-আউয়াল, ১৪৪২

নাঙ্গলকোটে ৩ ইউপির বাজেট ঘোষণা

নাঙ্গলকোট উপজেলার মৌকরা, পেরিয়া ও বাঙ্গড্ডাতিন ইউনিয়ন পরিষদের ২০১৮-২০১৯ অর্থ বছরের বাজেট ঘোষণা করা হয়েছে। বুধবার স্ব স্ব উইনিয়ন পরিষদ হলরুমে চেয়ারম্যানরা এ বাজেট ঘোষণা করেন।

মৌকরা ইউপি চেয়ারম্যান আবু তাহের বাজেট ঘোষণা করেন, প্রস্তাবিত ২০১৮-২০১৯ অর্থ বছরের বাজেটে ১ কোটি ৬৪ লাখ ২৭ হাজার ৮ শত ১৬ টাকা ব্যয় ধরা হয়েছে।

আয়ের উৎস হিসেবে সরকারি অনুদান এবং টোল-ট্যাক্স, ইজারা, ট্রেড লাইসেন্স, গৃহ ট্যাক্স, যানবাহন লাইসেন্স, প্রত্যয়নপত্র, ওয়ারিশ সনদসহ বিবিধ আয় এবং গ্রাম আদালতসহ অন্যান্য খাতে ১১ লাখ ৫৭ হাজার টাকা আদায় হবে জানানো হয়।

এর মধ্যে উন্নয়ন খাতে এলজিএসপি-টিআর/কাবিখা/ কাবিটা, ইজিপিপি, এডিপি, পিআই ও ব্রিজ নির্মাণ ও অন্যান্য খাতে ১ কোটি ৬৪ লাখ ৫৭ হাজার ৭ শত ১৬ টাকা ধরা হয়েছে। ইউপি সচিব মো: রাশেদুল হাছান মজুমদারের সঞ্চলনায় বাজেট অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা সমবায় অফিসার কেফায়েত উল্লাহ খান, ইউপি আ’লীগের আহবায়ক আব্দুল মতিন সহ সকল ইউপি সদস্য ও এলাকার সচেতন ব্যক্তিগণ।

পেরিয়া ইউপির চেয়ারম্যান হুমায়ুন কবির মজুমদার বাজেট ঘোষণা করেন, প্রস্তাবিত ২০১৮-২০১৯ অর্থ বছরের বাজেটে ১ কোটি ৫৫ লাখ ২০ হাজার ৯ শত ৫৫ টাকা ব্যয় ধরা হয়েছে। আয়ের উৎস হিসেবে সরকারি অনুদান এবং টোল-ট্যাক্স, ইজারা, ট্রেড লাইসেন্স, গৃহ ট্যাক্স, যানবাহন লাইসেন্স, প্রত্যয়নপত্র, ওয়ারিশ সনদসহ বিবিধ আয় এবং গ্রাম আদালতসহ অন্যান্য খাতে ১৫ লাখ ৭৮ হাজার ৩৯ টাকা আদায় হবে জানানো হয়।

এর মধ্যে উন্নয়ন খাতে এলজিএসপি-টিআর/কাবিখা/ কাবিটা, ইজিপিপি, এডিপি, পিআই ও ব্রিজ নির্মাণ ও অন্যান্য খাতে ১ কোটি ৩৯ লাখ ৪২ হাজার ৯ শত ১৬ টাকা ধরা হয়েছে। ইউপি সচিব মো: কবির আহাম্মদের সঞ্চলনায় বাজেট অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা একটি বাড়ি একটি খামর প্রকল্পের অফিসার শাহাদাত হোসেন সহ সকল ইউপি সদস্য ও এলাকার সচেতন ব্যক্তিগণ।

বাঙ্গড্ডা ইউপির চেয়ারম্যান শাহজাহান মজুমদার বাজেট ঘোষণা করেন, প্রস্তাবিত ২০১৮-২০১৯ অর্থ বছরের বাজেটে ১ কোটি ১৭ লাখ ২৪ হাজার ১৫ টাকা ব্যয় ধরা হয়েছে। আয়ের উৎস হিসেবে সরকারি অনুদান এবং টোল-ট্যাক্স, ইজারা, ট্রেড লাইসেন্স, গৃহ ট্যাক্স, যানবাহন লাইসেন্স, প্রত্যয়নপত্র, ওয়ারিশ সনদসহ বিবিধ আয় এবং গ্রাম আদালতসহ অন্যান্য খাতে ১৮ লাখ ৩৯ হাজার টাকা আদায় হবে জানানো হয়।

এর মধ্যে উন্নয়ন খাতে এলজিএসপি-টিআর/কাবিখা/ কাবিটা, ইজিপিপি, এডিপি, পিআই ও ব্রিজ নির্মাণ ও অন্যান্য খাতে ৯৮ লাখ ৮৫ হাজার ১৫ টাকা ধরা হয়েছে। ইউপি সচিব কাজী আবু আশ্রাফ এর সঞ্চলনায় বাজেট অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা পল্লী উন্নয়ন অফিসার মাহফুজুল আলম সহ সকল ইউপি সদস্য ও এলাকার সচেতন ব্যক্তিগণ। জনসম্মুখে বাজেট প্রস্তাব পেশ করায় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, ইউপি সদস্য-সদস্যা ও পরিষদ সচিবকে ধন্যবাদ জানান উপস্থিতি জনতা।

আরও পড়ুন