কুমিল্লা
সোমবার,৮ আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ
২৪ শ্রাবণ, ১৪২৯ | ৯ মহর্‌রম, ১৪৪৪
শিরোনাম:
ইসলামী ব্যাংকের ফাস্ট এ্যসিসস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট পদে নাজমুলের পদোন্নতি লাভ ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ’ অ্যাওয়ার্ড পেলেন তাহসিন বাহার কুমিল্লার সাবেক জেলা প্রশাসক নূর উর নবী চৌধুরীর ইন্তেকাল কাউন্সিলর প্রার্থী কিবরিয়ার বিরুদ্ধে অস্ত্র সরবরাহের অভিযোগ লাকসামে বঙ্গবন্ধু ফুটবল গোল্ডকাপে পৌরসভা দল বিজয়ী কুসিক নির্বাচন: এক মেয়রপ্রার্থীসহ ১৩ জনের মনোনয়ন প্রত্যাহার কুসিক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিদ্রোহী প্রার্থী ইমরান স্বাস্থ্য সচেতনতার লক্ষ্যে কুমিল্লায় ঢাকা আহছানিয়া মিশনের মেলার আয়োজন কুসিকে মেয়র প্রার্থী রিফাতের নির্বাচন পরিচালনায় ৪১ সদস্যের কমিটি বিএনপি থেকে সাক্কুর পদত্যাগ

কণ্ঠশিল্পী আসিফ আকবর গ্রেফতার

তথ্যপ্রযুক্তি আইনে দায়ের করা একটি মামলায় কণ্ঠশিল্পী আসিফ আকবরকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) একটি দল। মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে তাকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছেন সিআইডির বিশেষ পুলিশ সুপার মোল্যা নজরুল ইসলাম।

তিনি জানান, তেজগাঁও থানায় সুরকার ও কণ্ঠশিল্পী শফিক তুহিনের দায়ের করা একটি মামলায় (মামলা নম্বর ১৪) আসিফ আকবরকে গ্রেফতার করা হয়েছে। তাকে আদালতে সোপর্দ করা হবে।

ওই মামলায় আসিফ ছাড়াও আরো ৪/৫ জন অজ্ঞাত আসামি রয়েছে বলেও জানান তিনি।

মামলার এজাহারে কণ্ঠশিল্পী শফিক তুহিন অভিযোগ করেন, আসিফ আকবর তার অনুমতি ছাড়াই তার সংগীতকর্ম অন্যান্য গীতিকার, সুরকার ও শিল্পীদের কাছে সবার অজান্তে বিক্রি করেছেন।

প্রসঙ্গত, গত শনিবার দুপুরে আসিফের বিরুদ্ধে সই জালিয়াতির অভিযোগ করে স্ট্যাটাস দেন শফিক তুহিন। গানের কপিরাইট সংক্রান্ত কিছু কাগজপত্রের ছবিও শেয়ার করেন তিনি।

পোস্টের ক্যাপশনে আসিফকে উদ্দেশ্য করে তুহিন লিখেন, ‘এভাবে অনুমতিহীন ও স্বাক্ষরবিহীন অধিকার হরণ করে শুধু গীতিকার সুরকারদের অর্থ আত্মসাতই করেনি; জীবিত থাকতেই আমার মতো সব সৃষ্টিশীল মানুষদের মেধাস্বত্বকে করেছে ভীষণভাবে অপমান।

এই যদি হয় স্বঘোষিত অডিও যুবরাজের অনৈতিক কর্মকান্ড তাহলে সত্যিকার অর্থে এদেশে সংগীতের ভবিষ্যত কোথায়!!? আর এরকম বঞ্চনার জন্যই একসময় শিল্পীদের নাম ওঠে দু:স্থ শিল্পীর তালিকায়!!’

এরপরে তিনি আসিফের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেন।

আরও পড়ুন