কুমিল্লা
বুধবার,২৮ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১৩ আশ্বিন, ১৪২৯ | ১ রবিউল আউয়াল, ১৪৪৪
শিরোনাম:
কুমিল্লায় ৭১১ রোগীকে বিনামূল্যে চিকিৎসা দিলেন ঢাকা আহ্ছানিয়া মিশন ইসলামী ব্যাংকের ফাস্ট এ্যসিসস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট পদে নাজমুলের পদোন্নতি লাভ ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ’ অ্যাওয়ার্ড পেলেন তাহসিন বাহার কুমিল্লার সাবেক জেলা প্রশাসক নূর উর নবী চৌধুরীর ইন্তেকাল কাউন্সিলর প্রার্থী কিবরিয়ার বিরুদ্ধে অস্ত্র সরবরাহের অভিযোগ লাকসামে বঙ্গবন্ধু ফুটবল গোল্ডকাপে পৌরসভা দল বিজয়ী কুসিক নির্বাচন: এক মেয়রপ্রার্থীসহ ১৩ জনের মনোনয়ন প্রত্যাহার কুসিক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিদ্রোহী প্রার্থী ইমরান স্বাস্থ্য সচেতনতার লক্ষ্যে কুমিল্লায় ঢাকা আহছানিয়া মিশনের মেলার আয়োজন কুসিকে মেয়র প্রার্থী রিফাতের নির্বাচন পরিচালনায় ৪১ সদস্যের কমিটি

কুমিল্লায় সৌদি আরবের লাল আম

আম বাগানে আহমেদ জামিল সেলিম। ছবি: নতুন কুমিল্লা

আম পাকতে এখনো দেড় থেকে দুই মাস বাকি, এরই মধ্যে গায়ে লেগেছে বাহারি রং। উজ্জল মেরুন, রিষ্ট পুষ্ট। এই আমের আঞ্চলিক নাম এখনো ঠিক হয়নি। তবে জাতের নাম জানা গেছে “টমিএটকিন্স” বিদেশী জাত। এটি সৌদি আরব থেকে আনা হয়েছে।

বুধবার (৬জুন) সকালে সরেজমিন কুমিল্লা মহানগরীর ঠাকুরপাড়া বাগান বাড়ির বাসিন্দা, কুমিল্লা দক্ষিণ জেলা কৃষকলীগের যুগ্ম সম্পাদক আহমেদ জামিল সেলিমের বাগানে গিয়ে এ আমের দেখা মেলেছে।

তিনি ২০১৬ সালে নগরীর একটি নার্সারী থেকে ৩০০ টাকা দিয়ে কলমের চারাটি রোপন করেন। ২ বছর পরিচর্যার পর গাছটিকে এবার ফলন এসেছে। প্রথম বারে ১০/১৫টি লাল আম ধরেছে বলে তিনি জানেয়েছেন।

আরও পড়ুন