কুমিল্লা
বুধবার,২৮ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
১৫ ফাল্গুন, ১৪৩০ | ১৭ শাবান, ১৪৪৫
শিরোনাম:
অভি’কে সিইও হিসেবে অনুমোদন দিলো আইডিআরএ কুমিল্লায় ৭১১ রোগীকে বিনামূল্যে চিকিৎসা দিলেন ঢাকা আহ্ছানিয়া মিশন ইসলামী ব্যাংকের ফাস্ট এ্যসিসস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট পদে নাজমুলের পদোন্নতি লাভ ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ’ অ্যাওয়ার্ড পেলেন তাহসিন বাহার কুমিল্লার সাবেক জেলা প্রশাসক নূর উর নবী চৌধুরীর ইন্তেকাল কাউন্সিলর প্রার্থী কিবরিয়ার বিরুদ্ধে অস্ত্র সরবরাহের অভিযোগ লাকসামে বঙ্গবন্ধু ফুটবল গোল্ডকাপে পৌরসভা দল বিজয়ী কুসিক নির্বাচন: এক মেয়রপ্রার্থীসহ ১৩ জনের মনোনয়ন প্রত্যাহার কুসিক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিদ্রোহী প্রার্থী ইমরান স্বাস্থ্য সচেতনতার লক্ষ্যে কুমিল্লায় ঢাকা আহছানিয়া মিশনের মেলার আয়োজন

আমাকে শায়েস্তা করতে এ মামলা : আসিফ আকবর

তাদের পছন্দমত কোম্পানির সাথে চুক্তিবদ্ধ না হওয়ায় আমাকে শায়েস্তা করার জন্য এ মিথ্যা মামলা করা হয়েছে। আমার নামে বিভিন্ন পত্রিকায় মিথ্যা তথ্য দিয়ে সংবাদ প্রকাশ হয়েছে আমার বক্তব্য ছাড়া। প্রথমে তারাই ফেসবুকে আমাকে নিয়ে মানহানিকর স্ট্যাটাস দেওয়া হয়েছে। মামলাতো করার কথা আমার।

বুধবার আসিফের মামলার শুনানির সময়ে আদালত আসিফের কাছে বাদীর অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি এসব কথা বলেন। এসময় সুরকার ও কণ্ঠশিল্পী শফিক তুহিনের সংগীতকর্মসহ অন্যান্য গীতিকার, সুরকার ও শিল্পীদের ৬১৭টি গান সবার অজান্তে বিক্রি করার বিষয়ে আসিফ আকবর বলেন, ‘২০০৮ সালে মোবাইল কোম্পানিগুলোর সাথে আমরা চুক্তিবদ্ধ হই। পরে সরকার ২০১৪ সালে নতুন আইন করে।

আগের চুক্তিতে আমরা কেউ লাভবান হইনি। আদালতে আসিফের আইনজীবী আসাদুজ্জামান বলেন, ‘ফেসবুক অ্যাকাউন্ট থেকে অনুমোদন ছাড়া গান বিক্রির এই ঘটনা উল্লেখ করে একটি পোস্ট দেন গীতিকার, সুরকার তুহিন।

তার (তুহিন) অভিযোগ ওই পোস্টের নিচে আসিফ আকবর নিজের একটি অ্যাকাউন্ট থেকে অশালীন মন্তব্য ও হুমকি দেন। কিন্ত পোস্টে আসিফ কী কূটুক্তি বা মানহানিকর কমেন্ট করেছে তা জাহারে স্পষ্ট করা হয়নি। তথ্যপ্রযুক্তি আইনে এ মামলা চলে না।’

এসময় বিচারকও আইনজীবীর সাথে সহমত পোষণ করেন বলে সাংবাদিকদের কাছে দাবি করেন আসিফের আইনজীবী আসাদুজ্জামান। রিমান্ড বাতিল করলেও তথ্য প্রযুক্তি আইনে মামলার সীমাবদ্ধতার কারনে জামিন দেওয়া সম্ভব নয় বলে জানান তিনি।

আরও পড়ুন