কুমিল্লা
সোমবার,২৮ সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
১৩ আশ্বিন, ১৪২৭ | ১০ সফর, ১৪৪২

ঈদযাত্রা নিরাপদ করতে মহাসড়কের পাশে ঝোপঝাড় পরিষ্কারে পুলিশ

ঈদে নাড়ির টানে বাড়ি ফেরা মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে কুমিল্লায় মহাসড়কের দু’পাশের ঝোপাঝাড় পরিষ্কার করছে পুলিশ। এ ছাড়া উচ্ছেদ করা হচ্ছে অবৈধভাবে গড়ে উঠা পার্কিং স্ট্যান্ড ও স্থাপনা।

ঈদ ঘিরে চুরি, ছিনতাই, ডাকাতি প্রতিরোধে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশে এ অভিযান পরিচালনা করা হচ্ছে বলে জানিয়েছেন কুমিল্লার সিনিয়র সহকারী পুলিশ সুপার (দাউদকান্দি সার্কেল) মহিদুল ইসলাম।

শনিবার প্রখর রোদ ও গরম উপেক্ষা করে পুলিশের উচ্চ পদস্থ কর্মকর্তা ছাড়াও নারী-পুরুষ সদস্যদের দা, কাচি, ছেনা নিয়ে ঝোপঝাড় কাটতে দেখা যায়।

এ সময় সেখানে সহকারী পুলিশ সুপার মহিদুল ইসলাম, দাউদকান্দি মডেল থানার ওসি আলমগীর হোসেন, গৌরীপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আসম আব্দুন নূর প্রমুখ ঝোপঝাড় পরিষ্কার অভিযানে অংশ নেন।

দাউদকান্দি মডেল থানার ওসি আলমগীর হোসেন বলেন, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে মহাসড়কে যেন কোনো প্রকার চুরি, ছিনতাই, ডাকাতির ঘটনা না হয়, সেজন্য ঝোপঝাড় কেটে ফেলা হচ্ছে।

পর্যায়ক্রমে মহাসড়কের দাউদকান্দি থেকে ইলিয়টগঞ্জ পর্যন্ত ঝোপঝাড় পরিষ্কার করা হবে বলেও জানান আলমগীর হোসেন।

কুমিল্লার সিনিয়র সহকারী পুলিশ সুপার মহিদুল ইসলাম বলেন, ঈদ সামনে রেখে ব্যাপক প্রস্তুতি নিয়েছে জেলা পুলিশ। ঘরমুখো মানুষ যেন নির্বিঘ্ন ও নিরাপদে গন্তব্যে ফিরতে পারেন, সেজন্য সব ব্যবস্থা নেয়া হয়েছে।

আরও পড়ুন