কুমিল্লা
বৃহস্পতিবার,৩ ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
১৮ অগ্রহায়ণ, ১৪২৭ | ১৭ রবিউস-সানি, ১৪৪২

খালেদাকে চিকিৎসা দেয়ার দায়িত্ব সরকারের

ড. খন্দকার মোশাররফ/ ফাইল ছবি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, সরকারের দায়িত্ব বেগম খালেদা জিয়াকে উপযুক্ত উন্নত চিকিৎসা দেয়ার। যদি তা না করা হয়, অবহেলা করা হয় তাহলে জাতির কাছে এই আওয়ামী লীগ সরকারকে দায়ী থাকতে হবে।

তিনি বলেন, ‘আমরা অত্যন্ত ক্রান্তিকাল অতিক্রম করছি। দেশে আজকে গণতন্ত্র নেই, গণতন্ত্র আওয়ামী লীগের হাতে বন্দি।’ রাজধানীর রমনায় অবস্থিত বাংলাদেশ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে শনিবার এক ইফতার মাহফিলে তিনি একথা বলেন।

ঢাকাস্থ দাউদকান্দি উপজেলা জাতীয়তাবাদী ফোরাম এ অনুষ্ঠানের আয়োজন করে। খন্দকার মোশাররফ বলেন, গণতন্ত্রকে পুনরুদ্ধার করতে হবে। দেশের জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠা করতে হবে। সেটা করতে হলে প্রথমে বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে এবং তার নেতৃত্বে এই দেশে একটি সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করতে হবে, যেখানে জনগণ ভোট দিয়ে তাদের সরকার প্রতিষ্ঠা করতে পারবে।

এ সময় দলীয় নেতাকর্মীদের আগামী আন্দোলন কর্মসূচির জন্য প্রস্তুতি নেয়ার আহ্বান জানান তিনি। ২০১৮-১৯ অর্থবছরের প্রস্তাাবিত বাজেট নিয়ে সমালোচনা করতে গিয়ে বিএনপির এই জ্যেষ্ঠ নেতা বলেন, তারা এক কথা বলে, আর করে আরেকটা।

বাজেটে বলা হয়েছে, কর বৃদ্ধি করা হয় নাই। কিন্তু আমদানি ও স্থানীয় পর্যায়ে শুল্ক বৃদ্ধি করা হয়েছে। ভ্যাট বৃদ্ধি করা হয়েছে, পোশাক শিল্পে ৪-৫ পার্সেন্ট। তথ্য প্রক্তিতে ভ্যাট বসানো হয়েছে।

তিনি বলেন, এমনিভাবে জনগণের পকেট থেকে অতিরিক্ত টাকা তোলার ব্যবস্থা করা হয়েছে। অথচ তারা বলছে, কর বৃদ্ধি করা হয় নাই। যদি বৃদ্ধিই না করা হবে তাহলে গত বছরের চেয়ে এ বছর ৬৫ হাজার কোটি টাকা বেশি বাজেট ধরা হয়েছে, তাহলে এই অতিরিক্ত টাকা কোথায় থেকে আসলো? এই বাজেট ঘাটতি বাজেট, যা পূরণ করা হবে জনগণের টাকা থেকে।

আয়োজক সংগঠনের সভাপতি মিয়া মো. মিজানুর রহমানের সভাপতিত্বে সভায় সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

(নতুন কুমিল্লা/এইচএম/জুন ১১, ২০১৮)

আরও পড়ুন