কুমিল্লা
সোমবার,২৪ জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ
১০ মাঘ, ১৪২৮ | ২০ জমাদিউস সানি, ১৪৪৩

শীঘ্রই কুমিল্লা মহানগরীতে চালু হচ্ছে মিনি বাস

ছবিটি প্রতীকী

কুমিল্লা নগরবাসীর ভোগান্তির কথা চিন্তা করে ২৮ সিটের মিনি বাসের চালু করার প্রস্ততি নিচ্ছে কুমিল্লা সিটি কর্পোরেশন। রবিবার সকালে কুমিল্লা জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আয়োজিত আইন-শৃঙ্গলা কমিটির সভায় এ সিদ্ধান্ত জানান কুমিল্লা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা হেলাল উদ্দিন।

তিনি বলেন, কুমিল্লা মহনগরীর এলাকায় ২৮ সিটের মিনি বাস অথবা ছোট আকৃতির হিউম্যান হলার এর মাধ্যমে টাউন সার্ভিস ব্যবস্থা করা হয়েছে। তবে কবে নাগাদ চালু হচ্ছে এ বিষয়ে তিনি কিছু বলেনি।

আদর্শ সদর উপজেলার চেয়ারম্যান এডভোকেট আমিনুল ইসলাম টুটুল নতুন কুমিল্লাকে জানান, কিছু কিছু রোডে অটোবাইক ও সিএনজি বন্ধ হয়ে যাওয়ায় ঈদে শপিং করতে এসে চরম ভোগান্তির মুখে পড়ছে জনসাধারণ।

বিশেষ করে সার্কিট হাউজ রোড থেকে কান্দিরপাড় পর্যন্ত অটোবাইক কিংবা সিএনজি প্রবেশ করতে দেওয়া হচ্ছে না এতে করে কালিয়াজুড়ী, আদালত পাড়া, বিষ্ণুপর, ছোটরা, কাপ্তানবাজার এলাকার মানুষ চরম ভোগান্তির মধ্যে পড়েছে।

কুমিল্লা পুলিশ সুপার মো: শাহ আবিদ হোসেন নতুন কুমিল্লাকে জানান, বাস নামানোর আগে কোথায় কোথায় বাস স্ট্যান্ড করা হবে তা পরিকল্পনা মাফিক করতে হবে। তা না হলে জনগণের দুর্ভোগ আরো বাড়বে। তিনি দ্রুত এই সার্ভিস চালু করার আহবান জানান।

(নতুন কুমিল্লা/এইচএম/এসএম/জুন ১১, ২০১৮)

আরও পড়ুন