কুমিল্লা
বৃহস্পতিবার,২৯ অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
১৩ কার্তিক, ১৪২৭ | ১১ রবিউল-আউয়াল, ১৪৪২

সৈয়দপুর হাই স্কুলে প্রজন্মের মিলনমেলা

ময়নামতি-লালমাই পাহাড়ের পশ্চিম পাদদেশের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ সৈয়দপুর হাই স্কুলের ১৯৩০ থেকে ২০১৮ পর্যন্ত এসএসসি ব্যাচের পুনর্মিলনী উৎসব সোমবার বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে স্কুল ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে।

সৈয়দপুর হাই স্কুল এক্স স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের আয়োজনে এ উৎসবে নবীন-প্রবীণ শিক্ষক-শিক্ষার্থীদের মিলনমেলায় যোগ দেন দেশের বিভিন্ন সেক্টরে সুপ্রতিষ্ঠিত এ বিদ্যালয়ের অসংখ্য প্রাক্তন কৃতি শিক্ষার্থী।

এতে প্রাক্তন-বর্তমানসহ তিন প্রজন্মের শিক্ষার্থীদের পদচারণায় প্রাচীন এ স্কুল ক্যাম্পাস এক মিলনমেলায় পরিণত হয়। সকালে উৎসবের উদ্বোধন করেন কুমিল্লা সদর আসনের এমপি ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আ ক ম বাহাউদ্দিন বাহার।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও কুমিল্লা শিক্ষাবোর্ডের সাবেক পরীক্ষা নিয়ন্ত্রক কায়সার আহম্মদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ও স্থানীয় সরকার বিভাগের যুগ্ম সচিব মো. বোরহান উদ্দিন ভূঁইয়া, চাঁদপুর জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. আলী আহাম্মদ, স্থানীয় কালিরবাজার ইউপি চেয়ারম্যান মো. সেকান্দর আলী প্রমুখ।

এদিকে দীর্ঘ বছর পর প্রিয় ক্যাম্পাসে প্রবেশ, সম্মিলিত কণ্ঠে স্মৃতি জাগানিয়া গান, আনন্দঘন পরিবেশে স্মৃতিচারণ ও আড্ডায় মুখর একটি দিন কাটিয়েছে বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীরা।

এ উপলক্ষে গুণীজন সংবর্ধনা, স্মরণিকা প্রকাশ, সাংস্কৃতিক অনুষ্ঠান, স্মৃতিচারণ, আড্ডা, র্যাফেল ড্র আর মেজবান আপ্যায়নসহ নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে পুনর্মিলনী উদযাপন হয়। বিকেলে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে শিল্পীরা গান পরিবেশন করে অনুষ্ঠানস্থল মাতিয়ে তোলেন।

(নতুন কুমিল্লা/এইচএম/এসএম/বুধবার, জুন ২০, ২০১৮)

আরও পড়ুন