কুমিল্লা
বৃহস্পতিবার,৬ মে, ২০২১ খ্রিস্টাব্দ
২৩ বৈশাখ, ১৪২৮ | ২৩ রমজান, ১৪৪২

উরুগুয়ের বিপক্ষে সামর্থ্যের প্রমাণ দিতে চায় সৌদি আরব

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে স্বাগতিক রাশিয়ার কাছে ৫-০ গোলে বিধ্বস্ত হয়েছে সৌদি আরব। কোনো রকমের প্রতিরোধ ছাড়াই মাঠে যেন আত্মসমর্পণ করে নিয়েছিল এন্টোনিও পিজ্জির শীর্ষরা।

আজ সৌদি আরবের দ্বিতীয় ম্যাচ সুয়ারেজ-কাভানিদের নিয়ে গড়া শক্তিশালী উরুগুয়ের বিপক্ষে। এই ম্যাচে ঘুরে দাঁড়াতে চায় তারা। সৌদি কোচ এন্তোনিও পিজ্জির মুখে ঘুরে দাঁড়ানোর সেই প্রত্যয়।

উরুগুয়ের বিপক্ষে ম্যাচকে সামনে রেখে এখন রোস্তভ এরেনায় অনুশীলন করছে সৌদি আরব। এই ম্যাচের আগে সংবাদ সম্মেলনে কোচ পিজ্জি বলেন, ‘এটা পরিষ্কার যে মাঠে আমাদেরকে ভিন্ন কিছুর উপর প্রাধান্য দিতে হবে। জয়কে পাশে রেখে হার না মানা মানসিকতা প্রদর্শন করতে হবে আমাদের। এভাবেই আমরা আমাদের পরবর্তী ম্যাচকে গুরুত্ব দিচ্ছি।’

প্রথম ম্যাচে রাশিয়ার কাছে বিধ্বস্ত হওয়ার পর থেকে চারদিক থেকে সমালোচনার তীরে বিদ্ধ হচ্ছেন পিজ্জি। খোদ সৌদি ফুটবল ফেডারেশন বড় এই হারের জন্য কোচকে দোষারোপ করছে।

তবে পিজ্জি নিজে এর দায়ভার নিতে নারাজ। সমালোচনার প্রশ্নে পিজ্জি বলেন, ‘আমি সেরা একজন হিসেবেই এই পদে আছে। পূর্ববর্তী ম্যাচ থেকে শিক্ষা নিয়ে আমরা পরবর্তী ম্যাচে মাঠে নামবো। উরুগুয়ের বিপক্ষে আমরা দারুণ একটি ম্যাচ উপহার দিতে যাচ্ছি।’

আজ বাংলাদেশ সময় রাত ৯টায় রোস্তভ এরেনায় উরুগুয়ের বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ে মাঠে নামবে সৌদি আরব।

(নতুন কুমিল্লা/এইচএম/এসএম/বুধবার, জুন ২০, ২০১৮)

আরও পড়ুন