কুমিল্লা
শনিবার,২৬ সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
১১ আশ্বিন, ১৪২৭ | ৮ সফর, ১৪৪২

বুড়ো বয়সেও রোনালদোর অবিশ্বাস্য গতি

বয়স এখন ৩৩। আগের মতো আর উইং ধরে ছোটা হয় না ক্রিশ্চিয়ানো রোনালদোর। এখন গোল করেই যেন সন্তুষ্ট এই পর্তুগিজ তারকা। এর প্রমাণও রাখলেন তিনি বিশ্বকাপে নিজেদের উদ্বোধনী ম্যাচে। স্পেনের বিপক্ষে হ্যাটট্রিক করে দলকে ১ পয়েন্ট পাইয়েছেন রোনালদো।

তবে সুযোগ পেলে এখনও যে আগের মতো ছুটতে পারবেন তার প্রমাণ আরও একবার দিলেন এই পর্তুগিজ ফরোয়ার্ড। স্পেনের বিপক্ষে শুধু হ্যাটট্রিক করেই সব আলো নিজের দিকে কেড়ে নেননি তিনি, এর পাশাপাশি সে ম্যাচে দেয়া তার একটি দৌড়ও এখন সবার আলোচনার বিষয়।

ম্যাচের ২১ তম মিনিটে স্পেন পর্তুগালের অর্ধে বল হারালে কাউন্টার অ্যাটাকে যায় পর্তুগাল। তখনই নিজের প্রিয় লেফট উইং ধরে ছোটেন রোনালদো। মূহুর্তের ব্যবধানেই নিজেদের অর্ধ থেকে প্রতিপক্ষের ডি বক্সের কাছে চলে যান এ রিয়াল মাদ্রিদ তারকা। এ সময় স্পিডমিটারে তার দৌড়ের সর্বোচ্চ গতি রেকর্ড করা হয় ঘণ্টায় ৩৮.৬ কিলোমিটার।

৩৩ বছর বয়সে এসে এমন গতি তোলাটা অবিশ্বাস্যই বটে! তবে মানুষটা যখন স্বয়ং ক্রিশ্চিয়ানো রোনালদো তখন কোনকিছুই অসম্ভব নয়। কিছুদিন আগেও তিনি ঘোষণা দিয়েছিলেন নিজেকে এখনো ২৩ বছর বয়সী যুবক ভাবেন তিনি। তবে শুধু ভাবার মধ্যেই সীমাবদ্ধ থাকার লোক যে তিনি নন আবারো তা প্রমাণ করে দেখালেন রোনালদো।

(নতুন কুমিল্লা/এইচএম/এসএম/বুধবার, জুন ২০, ২০১৮)

আরও পড়ুন