কুমিল্লা
রবিবার,২৭ সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
১২ আশ্বিন, ১৪২৭ | ৯ সফর, ১৪৪২

মহানগরীর বিভিন্ন বাস কাউন্টারে অভিযান

বর্ধিত ভাড়া রোধে কুমিল্লা মহানগরীতে বিভিন্ন বাসের কাউন্টারে জেলা প্রশাসনের উদ্যোগে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। মোবাইল কোর্ট পরিচালনার ফলে যাত্রীসাধারণ বর্ধিত ভাড়া থেকে মুক্তি পেয়েছে। সব বাসের কাউন্টার কর্তৃপক্ষ বর্ধিত একশত টাকা করে যাত্রীদের ফেরত দিয়েছে। ফলে যাত্রীরা অতিরিক্ত ভাড়ার কবল থেকে মুক্তি পেল।

শনিবার (২৩ জুন) সকালে কুমিল্লা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ফজলে এলাহীর নেতৃত্বে মহানগরীর শাসনগাছা ও জাঙ্গালিয়া এলাকায় এ মোবাইল কোর্ট পরিচালিত হয়।

জানা যায়, ঈদের ছুটির পর কর্মস্থলে ফিরতে থাকা যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ১ শত টাকা করে নিচ্ছে কুমিল্লার মহানগরীর জাঙ্গালিয়া এলাকায় অবস্থিত রয়েল, এশিয়া, প্রিন্স বাসের কাউন্টার কর্তৃপক্ষ। এছাড়া শাসনগাছা এলাকায়ও একই অবস্থা বিরাজ করছে। এতে করে যাত্রীরা বেশ হয়রানির শিকার হচ্ছিলেন। এরই প্রেক্ষিতে জেলা প্রশাসনের উদ্যোগে এ মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এর ফলে যাত্রীদের কাছে বর্ধিত টাকা ফেরত দিতে বাধ্য হয় বাসের কাউন্টারগুলো।

যাত্রী হুমায়রা আক্তার জানান, জেলা প্রশাসনের এ উদ্যোগ অবশ্যই প্রশংসার দাবি রাখে। যাত্রীদের অতিরিক্ত ভাড়া দিয়ে ঢাকা যেতে হচ্ছে। এ মোবাইল কোর্ট পরিচালনার ফলে আমরা অতিরিক্ত টাকা কাউন্টার থেকে ফেরত পেলাম।

কুমিল্লা জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর জানান, কর্মস্থলে ফেরত যাওয়া যাত্রীরা যাতে হয়রানির শিকার না হয়, সেজন্যই এ অভিযান পরিচালিত হচ্ছে। আমরা চাই সকলেই হয়রানিমুক্ত স্বাচ্ছন্দে চলাচল করুক। ভবিষ্যতেও এমন অভিযান অব্যাহত থাকবে।

(নতুন কুমিল্লা/এইচএম/এমএসএম/রবিবার, জুন ২৪, ২০১৮)

আরও পড়ুন