কুমিল্লা
মঙ্গলবার,৫ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
২১ আষাঢ়, ১৪২৯ | ৫ জিলহজ, ১৪৪৩
শিরোনাম:
‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ’ অ্যাওয়ার্ড পেলেন তাহসিন বাহার কুমিল্লার সাবেক জেলা প্রশাসক নূর উর নবী চৌধুরীর ইন্তেকাল কাউন্সিলর প্রার্থী কিবরিয়ার বিরুদ্ধে অস্ত্র সরবরাহের অভিযোগ লাকসামে বঙ্গবন্ধু ফুটবল গোল্ডকাপে পৌরসভা দল বিজয়ী কুসিক নির্বাচন: এক মেয়রপ্রার্থীসহ ১৩ জনের মনোনয়ন প্রত্যাহার কুসিক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিদ্রোহী প্রার্থী ইমরান স্বাস্থ্য সচেতনতার লক্ষ্যে কুমিল্লায় ঢাকা আহছানিয়া মিশনের মেলার আয়োজন কুসিকে মেয়র প্রার্থী রিফাতের নির্বাচন পরিচালনায় ৪১ সদস্যের কমিটি বিএনপি থেকে সাক্কুর পদত্যাগ কুমিল্লা সিটি নির্বাচনে ৬ মেয়রসহ ১৫৪ প্রার্থীকে বৈধ ঘোষণা

দেবিদ্বারে বিএনপি নেতার বাড়িতে আগুন: ৪০ লক্ষ টাকার ক্ষতি

দেবিদ্বার বিএনপি নেতা মো. জাহিদ হাসানের বসতঘর পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। রোববার রাত সাড়ে ১০ টার দিকে উপজেলার ফতেহাবাদ ইউনিয়নের নুরপুর গ্রামে জাহিদ হাসানের নিজবাড়ি এ ঘটনা ঘটে।

খবর পেয়ে মুরাদনগর থেকে ফায়ার সার্ভিসের দুটি ইউনিটসহ স্থানীয়রা প্রায় দেড় ঘন্টা চেষ্টার পর আগুণ নিয়ন্ত্রণে আনে। এতে বসত ঘরে রক্ষিত বিভিন্ন আসবাবপত্রসহ প্রায় ৪০ লক্ষ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে যায়। এসময় বাড়ির পিছন থেকে প্রেট্রোলের দুই লিটারের দুটি প্লাস্টিকের কৌটা উদ্ধার করা হয়।

পুড়ে যাওয়া মূল্যবান মালামালের মধ্যে রয়েছে, জায়গা জমি ও বাড়ির দলিল, বিদেশী উন্নতমানের কার্পেট, ৭টি সোফাসেট, ১টি ফ্রিজ, ১টি ওয়াল সোকেস, ২টি স্টীলের সোকেস, ১টি আলমারী, ২টি ডেসিন টেবিল সেট, ৭টি বক্সখাট, ১টি মোটর, কাথা বালিশ, লেপ তোষক, হাড়ি পাতিলসহ অন্যান্য মালামাল। পরে ঘটনাস্থল পরিদর্শন করেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাইফুল ইসলাম শহীদ, কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি আবু কাউছার অনিকসহ স্থানীয় বিএনপি ও আওয়ামীলীগের নেতৃবৃন্দ।

স্থানীয়রা জানান, দুবৃর্ত্তরা যখন আগুণ দেয় তখন এলাকায় বিদ্যুৎ ছিলো না। কে বা কারা রাতের অন্ধকারে জাহিদ হাসানের বাড়ির রাস্তার পাশে একটি সিএনজি থামিয়ে ভিতরে প্রবেশ করে দুটি প্লাস্টিকের কৌটা দিয়ে প্রেট্রোল ঢেলে বাড়ির কোন একটি কক্ষে আগুণ ধরিয়ে দেয়। যা পরে ঘরের ১০টি কক্ষে ছড়িয়ে পড়ে। এসময় জাহিদ হাসানের বাড়িতে কেউ ছিলো না। পরিবারের অন্যান্য লোকজন পূর্ব থেকেই কুমিল্লা ক্যান্টমেন্ট এলাকায় ভাড়া করা বাসায় থাকেন এবং জাহিদ হাসান থাকেন সৌদি আরবে।

ক্ষতিগ্রস্থ বিএনপি নেতা জাহিদ হাসান ফোনে নতুন কুমিল্লাকে জানান, আমি বিএনপি থেকে ধানের শীষ নিয়ে নির্বাচন করছি সেটা কি আমার অপরাধ। আমার প্রায় ৪০ লাখ টাকার ক্ষয় ক্ষতি করে তাদের কি লাভ হলো তােদের ? আমার রাজনীতির বয়সে কোনদিন কারো ক্ষতি করিনি। তবুও তারা আমার বাড়িত আগুন দিয়েছে।

উল্লেখ্য- জাহিদ হাসান গত ইউপি নির্বাচনে ফতেহাবাদ ইউনিয়ন থেকে ধানের শীষ প্রতীকে চেয়ারম্যান পদে নির্বাচন করেন।

দেবিদ্বার থানা অফিসার ইনচার্জ মো. মিজানুর রহমান নতুন কুমিল্লাকে জানান, মৌখিক অভিযোগ পেয়েছি, লিখিত অভিযোগ পেলে দুর্বৃত্তদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে বলে তিনি জাননা।

(নতুন কুমিল্লা/জেপি/এসএম/সোমবার, জুন ২৫, ২০১৮)

আরও পড়ুন