কুমিল্লা
সোমবার,২৭ জুন, ২০২২ খ্রিস্টাব্দ
১৩ আষাঢ়, ১৪২৯ | ২৭ জিলকদ, ১৪৪৩
শিরোনাম:
‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ’ অ্যাওয়ার্ড পেলেন তাহসিন বাহার কুমিল্লার সাবেক জেলা প্রশাসক নূর উর নবী চৌধুরীর ইন্তেকাল কাউন্সিলর প্রার্থী কিবরিয়ার বিরুদ্ধে অস্ত্র সরবরাহের অভিযোগ লাকসামে বঙ্গবন্ধু ফুটবল গোল্ডকাপে পৌরসভা দল বিজয়ী কুসিক নির্বাচন: এক মেয়রপ্রার্থীসহ ১৩ জনের মনোনয়ন প্রত্যাহার কুসিক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিদ্রোহী প্রার্থী ইমরান স্বাস্থ্য সচেতনতার লক্ষ্যে কুমিল্লায় ঢাকা আহছানিয়া মিশনের মেলার আয়োজন কুসিকে মেয়র প্রার্থী রিফাতের নির্বাচন পরিচালনায় ৪১ সদস্যের কমিটি বিএনপি থেকে সাক্কুর পদত্যাগ কুমিল্লা সিটি নির্বাচনে ৬ মেয়রসহ ১৫৪ প্রার্থীকে বৈধ ঘোষণা

কুমিল্লা রেলওয়ে স্টেশনে ফ্রি ওয়াই-ফাই চালু

বাংলাদেশ রেলওয়ে স্টেশনগুলোতে তথ্যপ্রযুক্তির ব্যবহার শুরু হয়েছে। এরই মধ্যে ১৩টি রেলওয়ে স্টেশনে ওয়াই-ফাই সেবা চালু করা হয়েছে এবং এ সুবিধার আওতায় আসছে আরও ১২টি স্টেশন।

রবিবার (২৪ জুন) জাতীয় সংসদে রেলপথ মন্ত্রণালয়সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়। এ ছাড়া ৬টি আন্তঃনগর ট্রেনেও সার্বক্ষণিক ওয়াই-ফাই সেবা চালুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, বাংলাদেশ রেলওয়ের ঢাকা, ঢাকা বিমানবন্দর, চট্টগ্রাম, ফেনী, কুমিল্লা, সিলেট, ময়মনসিংহ, রাজশাহী, বগুড়া, দিনাজপুর, রংপুর, যশোর ও খুলনসেহ মোট ১৩টি রেলওয়ে স্টেশনে ওয়াই-ফাই সেবা চালু করা হয়েছে।

আরও ১২টি রেলওয়ে স্টেশনে (লাকসাম, আখাউড়া, চাঁদপুর, জামালপুর, ভৈরব বাজার, ঈশ্বরদী, পার্বতীপুর, সৈয়দপুর, লালমনিরহাট, নরসিংদী, ঢাকা ক্যান্টনমেন্ট ও বনানী স্টেশন) শিগগিরই এ সেবা চালু হবে।

এ ছাড়া রেলওয়ের ছয়টি আন্তঃনগর ট্রেনে (সোনার বাংলা, সুবর্ণ, পারাবত, সুন্দরবন, একতা ও ধূমকেতু) শীতাতপ নিয়ন্ত্রিত কোচগুলোতে ফ্রি ওয়াই-ফাই সেবা প্রদানে রবি আজিয়াটা লিমিটেডের সঙ্গে বাংলাদেশ রেলওয়ের চুক্তি সই হয়েছে।

রেলপথ মন্ত্রণালয়সম্পর্কিত কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরীর সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য রেলপথমন্ত্রী মো. মুজিবুল হক, মুহাম্মদ মিজানুর রহমান, মো. সিরাজুল ইসলাম মোল্লা ও ইয়াসিন আলীসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

(নতুন কুমিল্লা/একেএম/এমইইউ/সোমবার, জুন ২৫, ২০১৮)

আরও পড়ুন