কুমিল্লা
সোমবার,৮ আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ
২৪ শ্রাবণ, ১৪২৯ | ৯ মহর্‌রম, ১৪৪৪
শিরোনাম:
ইসলামী ব্যাংকের ফাস্ট এ্যসিসস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট পদে নাজমুলের পদোন্নতি লাভ ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ’ অ্যাওয়ার্ড পেলেন তাহসিন বাহার কুমিল্লার সাবেক জেলা প্রশাসক নূর উর নবী চৌধুরীর ইন্তেকাল কাউন্সিলর প্রার্থী কিবরিয়ার বিরুদ্ধে অস্ত্র সরবরাহের অভিযোগ লাকসামে বঙ্গবন্ধু ফুটবল গোল্ডকাপে পৌরসভা দল বিজয়ী কুসিক নির্বাচন: এক মেয়রপ্রার্থীসহ ১৩ জনের মনোনয়ন প্রত্যাহার কুসিক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিদ্রোহী প্রার্থী ইমরান স্বাস্থ্য সচেতনতার লক্ষ্যে কুমিল্লায় ঢাকা আহছানিয়া মিশনের মেলার আয়োজন কুসিকে মেয়র প্রার্থী রিফাতের নির্বাচন পরিচালনায় ৪১ সদস্যের কমিটি বিএনপি থেকে সাক্কুর পদত্যাগ

ক্যান্সার গবেষণায় চৌদ্দগ্রামের ডা.সাজিয়া শাহরিন চৌধুরীর পিএইচডি অর্জন

লন্ডনে বাবা ও মায়ের সাথে ড. সাজিয়া শাহরিন চৌধুরী

লন্ডনের গ্লাসগো ইউনিভার্সিটিতে পিএইচডি কনভোকেশনে অংশগ্রহন করেছেন চৌদ্দগ্রাম ডায়াবেটিক হসপিটালের দাতা মরহুম আবদুস সাত্তার চৌধুরী ও মরহুমা জাহেরা খাতুন চৌধুরীর নাতনি, ফালগুনকরা চৌধুরী বাড়ির কৃতি সন্তান, ব্রিটেনের রানী এলিজাবেথ থেকে জাস্টিস অফ পিস পদকপ্রাপ্ত ডা. দুলাল এ জে চৌধুরীর মেয়ে ডা. সাজিয়া শাহরিন চৌধুরী।

সম্প্রতি তিনি ক্যান্সার নিয়ে গবেষণা করে ওই ইউনিভার্সিটি থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। এরআগে তিনি ক্যামব্রিজ ইউনিভার্সিটি থেকে বিএ (অনার্স), এমএ এবং এম.বি.বি.সিএইচআই ডিগ্রি, রয়েল কলেজ অব পিজিশিয়ান অফ ইউকে থেকে এম.আর.সিপি ডিগ্রি, রয়েল কলেজ অব প্যাথলজি ইন লন্ডন থেকে এফ.আর.সি.প্যাথ ডিগ্রি অর্জন করেন।

তিনি বর্তমানে গ্লাসগো ইউনভিার্সিটি টিসিং হসপিটালে হিমোটোলজি এন্ড ট্রান্সপ্লান্ট বিভাগে কনসালটেন্টের দায়িত্ব পালন করছেন। তাঁর অনেক প্রকাশনা রয়েছে এবং গবেষণা অব্যাহত রেখেছেন।

ডা. সাজিয়া শাহনি চৌধুরীর মাতা ড. বিলকিছ নুরজাহান চৌধুরীও ইউকে’র লিভারপুল ইউনিভার্সিটি থেকে রসায়ন শাস্ত্রে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। ভবিষ্যতে আরও ভালো কিছু করতে ডা. সাজিয়া শাহরিন চৌধুরী সকলের দোয়া কামনা করেছেন।

(নতুন কুমিল্লা/এমইইউ/এইচএম/মঙ্গলবার, জুন ২৬, ২০১৮)

আরও পড়ুন