কুমিল্লা
বৃহস্পতিবার,২৭ জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ
১৩ মাঘ, ১৪২৮ | ২৩ জমাদিউস সানি, ১৪৪৩

মুরাদনগরে জমি সংক্রান্ত বিরোধের জেরে এক জনকে কুপিয়ে হত্যা

নিহত সাইদুর রহমান। ফাইল ছবি

মুরাদনগরে জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় সাইদুর রহমান সৈয়দ (৫৫) নামে একব্যক্তি নিহত হয়েছে। এসময় নিহতের ছোট ভাই মোবারক হোসেনকেও (৪০) কুপিয়ে গুরুতর আহত করা হয়। আহত মোবারককে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। হতাহতরা উপজেলার শ্রীকাইল গ্রামের প্রয়াত তারু মিয়ার ছেলে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, বুধবার সকালে সৈয়দুর রহমান সৈয়দ কুমিল্লা যাবার পথে পাশের সোনাকান্দা গ্রামে পৌছালে তার উপর আক্রমণ চালায় শ্রীকাইল গ্রামের প্রয়াত মুনতাজ উদ্দিনের ছেলে শামীম আহম্মেদ ও তার দলবল।

এসময় তারা ধারাল অস্ত্র দিয়ে কুপায়। পরে স্থানীয় লোকজন উদ্ধার করে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে সৈয়দের ভাই মোবারক হোসেন বুধবার সকালে শ্রীকাইল বাজারে সবজী বিক্রি করতে গেলে সেখানে তাকেও কুপিয়ে যখম করে হামলাকারীরা। পরে তাকে উদ্ধার করে কুমেক হাসপাতালে ভর্তি করা হয়।

সুত্র জানায়, শ্রীকাইল গ্রামের প্রয়াত তারু মিয়ার ছেলে সাইদুল রহমান সৈয়দ, মোবারক হোসেন, অলি উল্লাহদের সাথে দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। পূর্বেও একাদিক বার হামলা চালিয়ে হত্যার চেষ্টা করা হয়েছে বলে পরিবারের সদস্যরা জানান। এ বিষয়ে বাঙ্গরা বাজার থানায় নিহত সাইদুর রহমান বাদী হয়ে একাদিক মামলা রয়েছে।

নিহতের স্ত্রী আসমা বেগম জানান, অভিযুক্ত শামীম ও তার সহযোগী হামলাকারীদের বিরুদ্ধে চাদাবাজী,ডাকাতি, মাদকব্যাবসা ও হত্যা চেষ্টাসহ বাঙ্গরা থানায় একাদিক মামলা রয়েছে।

শ্রীকাইল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবুল হাসেম বেগ এই হত্যা কান্ডের দৃষ্ট্যন্তমূলক বিচার দাবী করেছেন। অভিযুক্ত হত্যাকারীরা পূর্ব থেকেইে নানা অপরাধ কর্মকান্ডের সাথে সম্পৃক্ত রয়েছে বলে তিনি জানান।

এবিষয়ে বাঙ্গরা বাজার বাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান নতুন কুমিল্লাকে জানান, ঘটনাস্থলে পুলিশ প্রেরন করা হয়েছে এবং হত্যা কান্ডেরে সাথে যারা সম্পৃক্ত তাদের বিরোদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

(নতুন কুমিল্লা/এইচইউ/এইচএম/বুধবার, জুন ২৭, ২০১৮)

আরও পড়ুন