কুমিল্লা
বুধবার,২৮ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
১৫ ফাল্গুন, ১৪৩০ | ১৭ শাবান, ১৪৪৫
শিরোনাম:
অভি’কে সিইও হিসেবে অনুমোদন দিলো আইডিআরএ কুমিল্লায় ৭১১ রোগীকে বিনামূল্যে চিকিৎসা দিলেন ঢাকা আহ্ছানিয়া মিশন ইসলামী ব্যাংকের ফাস্ট এ্যসিসস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট পদে নাজমুলের পদোন্নতি লাভ ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ’ অ্যাওয়ার্ড পেলেন তাহসিন বাহার কুমিল্লার সাবেক জেলা প্রশাসক নূর উর নবী চৌধুরীর ইন্তেকাল কাউন্সিলর প্রার্থী কিবরিয়ার বিরুদ্ধে অস্ত্র সরবরাহের অভিযোগ লাকসামে বঙ্গবন্ধু ফুটবল গোল্ডকাপে পৌরসভা দল বিজয়ী কুসিক নির্বাচন: এক মেয়রপ্রার্থীসহ ১৩ জনের মনোনয়ন প্রত্যাহার কুসিক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিদ্রোহী প্রার্থী ইমরান স্বাস্থ্য সচেতনতার লক্ষ্যে কুমিল্লায় ঢাকা আহছানিয়া মিশনের মেলার আয়োজন

চান্দিনায় সরকারি রাস্তা দখল করে সবত ঘর নির্মাণের অভিযোগ

চান্দিনায় সরকারি রাস্তা দখল করে সবত ঘর ও বাউন্ডারী দেয়াল নির্মান করার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার মহিচাইল ইউনিয়নের গাবগাছিয়া গ্রামের মৃত মমতাজ উদ্দিনের ছেলে মো. লোকমান হোসেন গং, মৌজা- নিজ মহিচাইল, জে এল নং- ৩৬, বি,এস- ৮০৯০নং দাগের সরকারি রাস্তা দখলের অভিযোগ উঠেছে।

এলাকাবাসী ও স্থানীয় মেম্বার জানান, পুর্ব এবং পশ্চিম পার্শ্বের সব জমি তাদের অংশীদারদের। দীর্ঘদিন যাবৎ মৃত মমতাজ উদ্দিনের ছেলে মো. লোকমান হোসেন গং, ব্যাক্তি মালিকানাধীন জায়গার উপর দিয়ে রাস্তার জায়গা দিয়ে সরকারী রাস্তার উপর ইমারত নির্মান করে বসবাস করে আসছে এব্যাপারে কেউ কোন কথা বলেনি। এখন পাশ্ববর্তী জমির মালিক তার জমির উপর দিয়ে রাস্তা দেবেনা। কিছুদিন আগে মাধাইয়া ভূমি অফিসের নায়েব এসে মাপ দিয়ে সরকারী জায়গায় বাহির করে সিমানা খুটি বসিয়ে গেছে।

এব্যাপারে মৃত মমতাজ উদ্দিনের ছেলে মো. লোকমান হোসেন নতুন কুমিল্লাকে জানান, বিগত পঞ্চাশ বছর যাবত এখানে ঘর তুলে বসবাস করছি। এটা আমাদের নিজস্ব জায়গা। আমাদের নিজস্ব জায়গায় আমরা সবত ঘর তৈরী করেছি এবং বাউন্ডারী দেয়ালও আমাদের জায়গার উপর তৈরী করছি। এটা সরকারি জায়গা না।

মাধাইয়া ভূমি অফিসের নায়েব মো. দেলোয়ার হোসেন নতুন কুমিল্লাকে জানান, গত কিছুদিন আগে আমরা সরেজমিনে গিয়ে স্থানীয় চেয়ারম্যান, গন্যমান্য ব্যাক্তি বর্গ এবং স্থানীয় লোকজনের সামনে জায়গা মেপে রাস্তার জায়গা বাহির করে খুটি বসিয়ে সীমানা দিয়ে এসেছি।

যারা রাস্তা দখল করে ঘর তুলেছে তাদেরকে ঘর সরিয়ে নেওয়ার জন্য নির্দেশ দিয়েছি। আমাদের নির্দেশনা অমান্য করে যদি বাউন্ডারী দেয়াল তৈরী করে তাহলে তাদের বিরোদ্ধে আইনানুগ ব্যাবস্থা নেয়া হবে। আমরা আগামীদিন আবার সেখানে যাব।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তুষার আহম্মেদ নতুন কুমিল্লাকে জানান, এব্যাপারে আমি অবগত না। যদি সরকারি রাস্তা দখল করে থাকে তাহলে আগামীদিন সরেজমিনে গিয়ে দেখব।

(নতুন কুমিল্লা/জেপি/টিবি/বুধবার, জুন ২৭, ২০১৮)

আরও পড়ুন