কুমিল্লা
শনিবার,২৪ অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
৮ কার্তিক, ১৪২৭ | ৬ রবিউল-আউয়াল, ১৪৪২

দেবিদ্বারে চোরাই ট্রান্সফর্মার উদ্ধার: গ্রেফতার এক

পুলিশের হাতে আটক উজ্জল মিয়া। ছবি: নতুন কুমিল্লা

দেবিদ্বারে চোরাই বৈদ্যুতিক ট্রান্সফর্মারসহ উজ্জল মিয়া (২৫) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। আটক উজ্জল মিয়া ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলার কুটি গ্রামের ফকির বাড়ির পাশের বাড়ির দুলাল মিয়ার পুত্র।

বর্তমানে উজ্জল মিয়া ব্রাহ্মণপাড়া উপজেলার মাধবপুর গ্রামের শাহ আলমের ভাড়াটিয় হিসেবে বসবাস করে আসছে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ সূত্র জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার ফতেহাবাদ ইউনিয়নের সাইচাপাড়া গ্রামে রিক্সা ভ্যানে করে চোরাই মাল পাচারের গোপন সংবাদের ভিত্তিতে দেবিদ্বার থানার উপ-পরিদর্শক (এস,আই) প্রেমধন মজুমদার একদল পুলিশ নিয়ে বুধবার বিকেলে ঘটনাস্থল অভিযানে নামেন। বিকেল সাড়ে ৫টায় সাইচাপাড়া গ্রামের জলিমন্দের বাড়ির গোরস্তানের উত্তর পার্শ্বের সড়ক দিয়ে একটি রিক্সা ভ্যান বড় একটি বস্তায় মোড়িয়ে কিছু মালামাল নিয়ে যাওয়ার সময় পুলিশ ওই ভ্যানটি গতিরোধ করে।

এসময় উপস্থিতি টের পেয়ে ৩জনের মধ্যে ২জন পালিয়ে যায়। তল্লাসি চালানোর সময় ওই বস্তার ভেতর থেকে একটি চোরাই ট্রান্সফর্মার ও ট্রান্সফর্মারের ভেতরের কোর কয়েল (তামার তার) খুঁজে পায়। উক্ত চোরাই ট্রান্সফর্মার ও ট্রান্সফর্মারের ভেতরের কোর কয়েল (তামার তার) সহ রিক্সাভ্যানটি জব্দ করে এবং ট্রান্সফর্মার চুরির অভিযোগে চোরকে আটক করে থানায় নিয়ে আসে।

জিজ্ঞাসাবাদে উজ্জ্বল জানায়, সাইচাপাড়া গ্রামের আব্দুল হানিফ’র জমিতে বসানো বৈদ্যুতিক খুটিতে লাগানো ট্রান্সফর্মারটি খুটির উপর উঠে এবং বৈদ্যুতিক তারের সংযোগ বিচ্ছিন্ন করে ট্রান্সফর্মারটি নামিয়ে আনে। পরে ট্রান্সফর্মারের ভেতরের কোর কয়েল (তামার তার) খুলে টিনের খোলসটি জমিতে ফেলে কোর কয়েল (তামার তার) খুলে বস্তায় পুড়িয়ে রিক্সা ভ্যানে তুলে ব্রাহ্মণপাড়া উপজেলার মাধবপুর এলাকায় বিক্রির জন্য নিয়ে যাচ্ছিল।

দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ মোঃ মিজানুর রহমান জানান, আটক উজ্জ্বলকে গতকাল আদালতের মাধ্যমে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়েছে।

(নতুন কুমিল্লা/একেএম/কেবি/বৃহস্পতিবার, জুন ২৮, ২০১৮)

আরও পড়ুন