কুমিল্লা
সোমবার,২৬ অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
১০ কার্তিক, ১৪২৭ | ৭ রবিউল-আউয়াল, ১৪৪২

বুড়িচংয়ে বিশ্বকাপ ফুটবল খেলাকে কেন্দ্র করে জমজমাট জুয়ার আসর

ফাইল ছবি

চলমান বিশ্বকাপ ফুটবল খেলাকে কেন্দ্র করে বুড়িচং উপজেলার বিভিন্ন গ্রাম-গঞ্জ,পাড়া-মহল্লা, হাট-বাজারের দোকান-পাটে চলছে জমজমাট জুয়ার আসর। প্রত্যেকটি পাড়া মহল্লায় বড় পর্দা লাগিয়ে খেলা দেখার আয়োজন করে বিভিন্ন দলের জয়-পরাজয় নিয়ে বাজি ধরার কৌশলে জুয়া খেলা চলে।

প্রতিদিন খেলাকে কেন্দ্র করে লক্ষ লক্ষ টাকার জুয়া খেলা হয়। নতুন কৌশলী এই জুয়া খেলার বিষয়ে প্রশাসনও আচ করতে পারছে না। এ নিয়ে স্থানীয়দের ক্ষোভ সৃষ্টি হয়েছে।

সূত্র জানা যায়, শনিবার (৩০ জুন) রাতে আর্জেটিনা ও ফ্রান্সের খেলাকে কেন্দ্র করে চা দোকান, মুদি দোকান,হোটেল রেস্টুরেন্টেসহ বিভিন্ন পয়েন্টে বড় পর্দা টাঙ্গিয়ে খেলা দেখার আয়োজনের আড়ালে লক্ষ লক্ষ টাকার জুয়া খেলা হয়। উপজেলার ৯টি ইউনিয়নের প্রত্যেকটি গ্রামের পাড়া-মহল্লায় কৌশলী এই জুয়ার আসর পরিচালিত হয়।

বুড়িচং বাজারের এক টং দোকানদার নতুন কুমিল্লাকে বলেন, গত ৩০ জুন আর্জেটিনা ও ফ্রান্সের খেলাকে কেন্দ্র করে তার দোকানের প্রায় ৩লক্ষ টাকার জুয়া খেলা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক এক দর্শক নতুন কুমিল্লাকে জানান, বুড়িচং বাজারের উত্তর পাশে সোনা মিয়া মার্কেটেও বড় পর্দা লাগিয়ে খেলা দেখার আয়োজন করা হয়। এখানেও বাজি ধরার নামে কয়েক লক্ষ টাকার জুয়া খেলা হয়।

জুয়ারীরা বিশ্বকাপ খেলাকে উপযুক্ত মনে করে প্রশাসনের চোখে ধুলা দিয়ে কৌশলী এই জুয়া খেলায় মত্ত হয়। প্রত্যেটি গোল এবং জয়-পরাজয় নিয়ে পুরো ৯০মিনিটি ধরে চলতে থাকে জুয়া খেলা।

বিশ্বকাপ খেলাকে কেন্দ্র করে স্কুলগামী ছাত্র থেকে শুরু করে বিভিন্ন পেশাজীবিরাও প্রতিনিয়ত কলা-কৌশলী এই জুয়া খেলায় জড়িত হচ্ছে।

রাজাপুর ইউনিয়নের শংকুচাইলের এক দর্শক জানান, প্রত্যেকদিন বিশ^কাপ খেলাকে কেন্দ্র করে একদল জুয়ারী চা দোকানের সামনে এসে হাজির হয় আর যতক্ষন খেলা চলতে থাকে ততক্ষন একের পর এক বাজি ধরার নামে জুয়া খেলাতে থাকে। এটাকে তার উপযুক্ত সময় ও স্থান মনে করে লক্ষ লক্ষ টাকার জুয়া খেলে থাকে।

তাদের এই খেলাকে কেউ সন্দেহের চোখে দেখে না এবং বাধাঁ প্রদান করে না ফলে প্রতিনিয়তই হাতা-হাতি ও কথা কাটাকাটি চলে। কখন যে বড় ধরনে দুর্ঘটনা ঘটে যায় তা বলা যায় না। তাই প্রশাসনের বিশ^কাপ খেলা চলাকালীন সময় বিভিন্ন হাট-বাজার ও পাড়া-মহল্লার চা দোকানগুলোর দিকে নজর দেওয়া প্রয়োজন।

ময়নামতি ইউনিয়নের সমেষপুর কুলুপাড়া,সাহেবের বাজার সংলগ্ন এলাকা, দেবপুর, ভারেল্লা ইউনিয়নের কংশনগর, ভারেল্লা বাজার, মোকাম ইউনিয়নের নিমসার বাজার,পীরযাত্রাপুর ইউনিয়নের সাদকপুর বাজার, গোবিন্দপুর, ষোলনল ইউনিয়নের শিকারপুর,পূর্বহুড়া,

ভরাসার,শিবরামপুর, বাকশীমূল ইউনিয়নের কালিকাপুর, ফকিরবাজার, বাকশীমূল মধ্যপাড়া,রাজাপুরপুর ইউনিয়নের বারেশ^র চৌমুহনী, লড়িবাগ, পাচোরা,চড়ানল এলাকায় বিশ^কাপ ফুটবল খেলাকে কেন্দ্র করে জুয়ার আসর বসে। বিশেষ করে উঠতি বয়সী ছেলেরা এই জুয়ার প্রতি বেশি আসক্ত হয়।

(নতুন কুমিল্লা/জেপি/কেকেএম/রবিবার, জুলাই ০১, ২০১৮)

আরও পড়ুন