কুমিল্লা
সোমবার,২৮ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১৩ অগ্রহায়ণ, ১৪২৯ | ৩ জমাদিউল আউয়াল, ১৪৪৪
শিরোনাম:
কুমিল্লায় ৭১১ রোগীকে বিনামূল্যে চিকিৎসা দিলেন ঢাকা আহ্ছানিয়া মিশন ইসলামী ব্যাংকের ফাস্ট এ্যসিসস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট পদে নাজমুলের পদোন্নতি লাভ ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ’ অ্যাওয়ার্ড পেলেন তাহসিন বাহার কুমিল্লার সাবেক জেলা প্রশাসক নূর উর নবী চৌধুরীর ইন্তেকাল কাউন্সিলর প্রার্থী কিবরিয়ার বিরুদ্ধে অস্ত্র সরবরাহের অভিযোগ লাকসামে বঙ্গবন্ধু ফুটবল গোল্ডকাপে পৌরসভা দল বিজয়ী কুসিক নির্বাচন: এক মেয়রপ্রার্থীসহ ১৩ জনের মনোনয়ন প্রত্যাহার কুসিক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিদ্রোহী প্রার্থী ইমরান স্বাস্থ্য সচেতনতার লক্ষ্যে কুমিল্লায় ঢাকা আহছানিয়া মিশনের মেলার আয়োজন কুসিকে মেয়র প্রার্থী রিফাতের নির্বাচন পরিচালনায় ৪১ সদস্যের কমিটি

ব্রাজিল সমর্থক অ্যাটর্নি জেনারেল

গত ১৪ জুন ফুটবল বিশ্বকাপ ২০১৮-এর পর্দা উঠেছে। এরই মাঝে সারা দেশে চলছে ফুটবল নিয়ে মাতামাতি। গ্রাম থেকে শহর, দেশ থেকে দেশান্তর ফুটবল জ্বরে কাঁপছে সবাই। পৃথিবী জুড়ে চলছে ফুটবল উন্মাদনা।

দেশের সর্বোচ্চ আদালতের সিনিয়র আইনজীবীরা সমর্থন করেন সুন্দর খেলাকে। মাঠে ফুটবলের শৈল্পিক খেলা দেখাক খেলোয়াড়েরা এমনটাই প্রত্যাশা করেন সবাই। তবে, যে দল ভালো খেলবে তাকেই সাপোর্ট করবেন বলে জানান তারা।

কিন্তু রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আজ সমর্থন করছেন ব্রাজিলকে। কারণ উল্লেখ করে তিনি বলেন, ব্রাজিলের শৈল্পিক খেলা তার ভীষণ ভালো লাগে। তবে, আর্জেন্টিনার খেলোয়াড় ম্যারাডোনার অপূর্ব খেলায় মুগ্ধ। সেই বিশ্বকাপে পাঁচজনকে কাটিয়ে ম্যারাডোনার গোল দেয়ার ঘটনা কোটি ফুটবল ভক্তের মতো তিনি আজও ভুলতে পারেননি।

তিনি বলেন, ‘একজন খেলোয়াড় পাঁচজন খেলোয়াড়কে কাটিয়ে বল নিয়ে গোল করার সেই নৈপুণ্য আমি ভুলতে পারব না। তবে, এবার বিশ্বকাপে আশা করছেন ব্রাজিল চ্যাম্পিয়ন হবে।’ পেলের মতো ফুটবলার পাওয়া অসম্ভব বলেও মন্তব্য করেন অ্যাটর্নি জেনারেল।

বিশ্বকাপ থেকে বাদ গেলেও বিএনপির ভাইস চেয়ারম্যান সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী খন্দকার মাহবুব হোসেন পছন্দ করেন আর্জেন্টিনার খেলাকে। বহু আগেই থেকেই তিনি আর্জেন্টিনাকে সমর্থন করেন। এবারও তাই করেছিলেন। তিনিও সেই ম্যারাডোনার খেলা দেখেই আর্জেন্টিনাকে সমর্থন করতেন।

তিনি জানান, ‘তবে, হেরে গেলে কেউ কী আর স্বীকার করে। আজ মেক্সিকোর সঙ্গে ব্রাজিল জয়ী হবে বলে মনে করেন তিনিও। তিনি বলেন, আশা করছি, ব্রাজিল এবার ফাইনালেও (বিশ্ব চ্যাম্পিয়ন) জয়ী হবে।’

তবে, দল পরিবর্তন করেছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন। তিনি আগে ব্রাজিলের সমর্থন করলেও এখন তিনি আর্জেন্টিনার সমর্থক। কী কারণে দল পরিবর্তন করেছেন সেটি তিনি জানাননি।

তবে, আজ অ্যাডভোকেট জয়নুল আবেদীন সাংবাদিদের জানান, আমি ইংল্যান্ডের সমর্থক। ইংল্যান্ডকে সাপোর্ট করার কারণ কী জানতে চাইলে তিনি জানান আমার নেতা ওই দেশে অবস্থান করছেন।

সভাপতি দল পরিবর্তন করলেও ব্রাজিল এবং আর্জেন্টিনা, দুই দেশকেই সমর্থন করতেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। তার আশা বিশ্বকাপ ফাইনালে যে কোনো দলের লড়াই হবে ব্রাজিলের সঙ্গে।

বিশ্বকাপ ফুটবলে কোনো সুনিদির্ষ্ট দলের সমর্থন নেই বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান আব্দুল বাসেত মজুমদারের। তিনি বলেন, যে দল ভালো খেলে জিতবে আমি সেই দলকেই সমর্থন করব। খেলাধুলার থেকে বরং দেশের বর্তমান অবস্থা নিয়ে বেশি চিন্তিত বলেও তিনি জানান।

জনস্বার্থ নিয়ে রিটকারী আইনজীবী মনজিল মোরসেদ সমর্থন করেন জামার্নির খেলা। বিশেষ করে জার্মানির মুলারের খেলা তার ভীষণ ভালো লাগে। এছাড়াও তিনি সুইজারল্যান্ড, ইংল্যান্ডকেও সমর্থন করেন বলে জানান। মনজিল মোরসেদ বলেন, এরই মধ্যে জামার্নি ও সুইজারল্যান্ড বিদায় নিয়েছে।

তবে, ইংল্যান্ড তো আছে, দেখি শেষ পর্যন্ত কী হয়। তবে, আজ এশিয়া মহাদেশের দল হিসেবে জাপানকে সমর্থন করছেন বলেও জানান জনস্বার্থ নিয়ে রিটকারী এই আইনজীবী।

আরও পড়ুন…

আজ মেক্সিকোর প্রতিপক্ষ পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল

আরও পড়ুন