কুমিল্লা
বুধবার,১৬ জুন, ২০২১ খ্রিস্টাব্দ
২ আষাঢ়, ১৪২৮ | ৫ জিলকদ, ১৪৪২

বিবাহিত ও মাদকসেবীসহ

চৌদ্দগ্রামে ছাত্রদলের কমিটিতে পদ পেতে অছাত্রদের তৎপরতা

ছাত্রদলের লগো

চৌদ্দগ্রাম উপজেলা ও পৌরসভা জাতীয়তাবাদী ছাত্রদলের কমিটিতে গুরুত্বপূর্ণ পদ থেকে বিবাহিত ও অছাত্রদের তৎপরতা শুরু হয়েছে। বিশেষ করে সভাপতি ও সাধারন সম্পাদক পদে বিএনপি ও যুবদল নেতাদের অনুসারীরাই আলোচনায় রয়েছে। যদিও উপজেলা ও পৌরসভা ছাত্রদলের কমিটি বাতিল করা হয়নি। সম্প্রতি কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রদলের কমিটি ঘোষণার পরই তৎপরতা বাড়তে থাকে।

জানা গেছে, ২০১১ সালের সেপ্টেম্বর মাসে তোফায়েল হোসেন জুয়েলকে সভাপতি ও আমিনুল ইসলাম ছুট্টুকে সাধারন সম্পাদক করে ১৭ সদস্য বিশিষ্ট ছাত্রদলের কমিটি অনুমোদন দেয় জেলা ছাত্রদল। বর্তমানে তারা বহাল রয়েছেন। এরমধ্যে সভাপতি তোফায়েল হোসেন জুয়েল মামলা-হামলা নির্যাতনের স্বীকার হয়ে চৌদ্দগ্রামের বাইরে অবস্থান করছেন। মনোনীত হয়েছেন কুমিল্লা দক্ষিণ জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক হিসেবে।

রাজনৈতিক মামলার বেড়াজালে রয়েছেন সিনিয়র সহ-সভাপতি আবুল হাসনাত মোঃ জোবায়ের ও সাধারন সম্পাদক আমিনুল ইসলাম ছুট্টু। সহ-সভাপতি পদে দায়িত্বরত মাঈন উদ্দিন মজুমদার, মহিন উদ্দিন ও তারিন চৌধুরী বর্তমানে প্রবাসে অবস্থান করছেন। অন্যরা ব্যবসা-বাণিজ্যে জড়িত ও নিস্ক্রিয় রয়েছেন।

অপরদিকে পৌরসভার ছাত্রদলের সভাপতি কাজী জোবায়ের ছাড়া অধিকাংশ নেতা রয়েছেন প্রবাসে। ফলে ঝিমিয়ে পড়েছে উপজেলা ও পৌরসভা ছাত্রদল। সম্প্রতি ছাত্রনেতা নাদিমুর রহমান শিশিরকে সভাপতি ও তোফায়েল আহমেদকে সাধারন সম্পাদক করে ১১ সদস্য বিশিষ্ট কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রদলের কমিটি অনুমোদন দেয় কেন্দ্রীয় ছাত্রদল। জেলা ছাত্রদলের নতুন কমিটি গঠন হওয়ার পরই চৌদ্দগ্রাম উপজেলা ও পৌরসভা ছাত্রদলের গুরুত্বপূর্ণ পদ পেতে দৌড়ঝাপ শুরু করেছে ছাত্রদলের বেশ কয়েকজন নেতা।

এদের অধিকাংশই ব্যবসায়ী, বিবাহিত, মাদকসেবী ও অছাত্র। গত কয়েকদিনে জেলা ছাত্রদলের নেতৃবৃন্দের সাথে সৌজন্য সাক্ষাত করেছেন উপজেলা ছাত্রদলের সাধারন সম্পাদক আমিনুল ইসলাম ছুট্টু ও সাংগঠনিক সম্পাদক শাহনেওয়াজ মজুমদারের নেতৃত্বে বিভিন্ন পর্যায়ের ছাত্রদলের নেতৃবৃন্দ।

এরই মাধ্যমে আলোচনায় উপজেলায় পর্যায়ে রয়েছে-শাহ নেওয়াজ মজুমদার, রফিকুল ইসলাম শামীম, এম দিদার হোসেন, আবু হানিফ, খোরশেদ আলম, সোহেল আরমান, মোজাম্মেল হক মাসুম, মোঃ শিপন, জাহিদুল ইসলাম সুমন, মোঃ সোহাগ, স্বজল, ইমরান, শাহাদাত ফরায়েজী, কাজী হিমেল।

পৌরসভায় আলোচনায় রয়েছে-ইব্রাহিম হোসেন অনিক, ফয়সাল হোসেন, হাবিব পাটোয়ারী মাসুম, জাহাঙ্গীর হোসেন, মোঃ মোহন, মোঃ হাবিব।

বিবাহিত ও অছাত্রদের তৎপরতার বিষয়ে জেলা নেতৃবৃন্দই ভালো জানেন মন্তব্য করে চৌদ্দগ্রাম উপজেলা ছাত্রদলের বর্তমান সাধারন সম্পাদক আমিনুল ইসলাম ছুট্টু বলেন, অতীতে গণতন্ত্রের দাবিতে আন্দোলন-সংগ্রামে যারা সক্রিয় ভুমিকা পালন করেছেন-নতুন কমিটি গঠন করলে তাদেরকে পদে রাখার দাবি জানাচ্ছি।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি নিয়াজ মাখদুম মাসুম বিল্লাহ। তাঁর বাড়ি চৌদ্দগ্রাম উপজেলার ঘোলপাশা ইউনিয়নের ধনুসাড়া গ্রামে। ফেসবুকে তিনি লিখেন, ‘আমার কাছে ছাত্রদলের সব নেতাকর্মীই সমান। কারও জন্য তদবির করা বা গুরুত্বপূর্ণ পদে রাখা আমার দায়িত্ব নয়। অতীতে আন্দোলনে যারা সক্রিয় ভুমিকা পালন করেছে ও দলের জন্য ত্যাগী-তাদেরকেই জেলা নেতৃবৃন্দ কমিটিতে পদ দিবে’।

(নতুন কুমিল্লা/এমইইউ/এইচএম/০৩, জুলাই ২০১৮)

আরও পড়ুন