কুমিল্লা
সোমবার,২৮ সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
১৩ আশ্বিন, ১৪২৭ | ৯ সফর, ১৪৪২

ক্যান্সার আক্রান্ত:

কুমিল্লা বিশ্ববিদ্যায়ের মেধাবী ছাত্র মেহেদীকে বাঁচাতে…  

মেহেদী হাসান। ফাইল ছবি

মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য। আসুন আলোর মুখ ফিরিয়ে দিই, অসহায় মানুষের গগনে।

মেধার কৃতিত্ব দেখিয়ে ২০১৭-১৮ শিক্ষা-বর্ষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে ভর্তি হয় মেহেদী হাসান। নতুন শিক্ষার্থীদের মধ্যে প্রাণসঞ্চলতা, আনন্দের অনুভুতিগুলো শেয়ার, বন্ধু-বান্ধবদের সাথে হৈ-হুল্লোড় করে নিজেকে বিলিয়ে দেওয়ার মতো মজার স্মৃতিগুলোর আনন্দ করতে মেহেদী সাহস পায়না।

ক্যারিয়ার গঠন করে মা-বাবার স্বপ্ন পূরণ করতেও মেহেদীর মনে ভয় হয়। কখন মাঝ পথে চলার গতি নিস্তব্ধ হয়ে যাবে সেই ভয়ে থাকে মেহেদী। কারণ মরণব্যাধি ক্যান্সার “সাইনোভিয়াল সারকোমা” ধরা পড়েছে। যেকোন সময় নিভে যেতে পারে জীবনের প্রদীপ।

এর আগে পায়ের হাঁটুতে টিউমার নিয়ে পাড়ি দিয়েছে এতটা পথ। পরিবারের আর্থিক অস্বচ্ছতার কারণে ঠিকমতো চিকিৎসার ব্যায়ভার বহন করা সম্ভব হয়নি পরিবারের ।এ পর্যন্ত চিকিৎসা চলছে একমাত্র তার টিউশনের টাকা দিয়ে। জীবনের যেটুকু সময় সে পাড়ি দিয়েছে তার অধিকাংশ সময় ব্যায় করতে হয়েছে জীবন যুদ্ধে।

এই টিউমার নিয়ে একা একা হেঁটে এসেছে অনেকটা পথ। আকঁড়ে ধরতে পারেনি কোনো অবলম্বন। অপারেশনের মাধ্যমে টিউমার কেটে ফেলে দেয়া হলেও মরণব্যাধি ক্যান্সার ‘সাইনোভিয়াল সারকোমা’ ধরা পড়ায় মৃত্যাুর সাথে পাঞ্জা লড়ছে মেহেদী।

মেহেদীকে কেমোথেরাপির জন্যে দ্রুত ভারতে চিকিৎসা নিতে হবে। কিন্তু তার জন্য প্রয়োজন ১৫ লক্ষ টাকা। টাকার অভাবে প্রয়োজনীয় চিকিৎসায় না পাওয়ায় মেহেদীর মতো মেধাবী ছাত্র অকালে ঝরে যাবে? বিলিন হয়ে যাবে তার স্বপ্নগুলো। দেশ হারাবে একজন মেধাবীকে। আপনার ১০, ২০, ৫০, ১০০, ৫০০ টাকা সহযোগিতায় বেঁচে যাবে একটি তরুন প্রাণ। আপনাদের সামর্থ অনুযায়ী মেহেদীর জীবন বাঁচাতে সাহায্যের হাত বাড়িয়ে দিন।

: আর্থিক সহযোগিতা পাঠাতে পারেন :
ডাচ বাংলাব্যাংক এক্যাউন্ট নাম্বার: ২৭ ৩১ ০৫ ০৯ ০৩
ময়নামতি ব্রাঞ্চ, ক্যান্টনমেন্ট, কুমিল্লা।
বিকাশ- ০১৭৯৪-৬৪ ০৩ ৯৭, ০১৭৬৫-৫৬ ৬৬ ১৬
রকেট- ০১৭৬৫ ৫৬ ৬৬ ১৬ ২, ০১৭৯৪ ৬৪ ০৩ ৯৭ ৭

আরও পড়ুন