কুমিল্লা
মঙ্গলবার,১ ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
১৬ অগ্রহায়ণ, ১৪২৭ | ১৪ রবিউস-সানি, ১৪৪২

বঙ্গবন্ধুর আত্মজীবনীর বই ‘ছুঁড়ে ফেলায়’ দুইজনের বিরুদ্ধে মামলা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনীমূলক বই ও শেখ রাসেল স্মারক গ্রন্থ ছুঁড়ে ফেলে দেয়ার অভিযাগে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজলার এক স্কুলের প্রধান শিক্ষক ও পরিচালনা পরিষদের সভাপতির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রট সুলতান সোহাগ উদ্দিনের আদালত মুক্তিযোদ্ধা যুব কমান্ডের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মাসুদুর রহমান মামলাটি দায়ের করেন।

বিচারক মামলাটি আমলে নিয়ে অভিযুক্ত সরাইল উপজেলার চুন্টা ইউনিয়নের এ.সি হাই একাডেমির প্রধান শিক্ষক হাবিবুর রহমান নান্নু ও পরিচালনা পরিষদের সভাপতি শেখ হাবিবুর রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন।

মামলার আর্জিতে বলা হয়, মুক্তিযোদ্ধা যুব কমান্ডের উদ্যাগে সরাইল উপজলার বিভিন্ন সরকারি-বেসরকারি স্কুলগুলোতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনীমূলক বই ও শেখ রাসেল স্মারক গ্রন্থ বিনামূল্যে বিতরণ করা হয়।

এ কার্যক্রমের অংশ হিসেবে গত ১ জুলাই সকাল সাড় ১০টায় মুক্তিযোদ্ধা যুব কমান্ডের সরাইল উপজেলা কমিটির সভাপতি শওকত আলী ও সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান চৌধুরী ওই দুটি বই চুন্টা গ্রামের এ.সি হাই একাডমির প্রধান শিক্ষক হাবিবুর রহমান নান্নু ও সভাপতি শেখ হাবিবুর রহমানের হাতে তুলে দেন।

আর্জিতে আরো বলা হয়, নান্নু ও হাবিবুর বই দুটি গ্রহণ করে তাতে বঙ্গবন্ধু ও শেখ রাসেলের ছবি দেখে ক্ষিপ্ত হয়ে বই দুটি স্কুলের মাঠে ছুঁড়ে ফেলে দেন। এ সময় তারা বঙ্গবন্ধু ও প্রধানমমন্ত্রী শেখ হাসিনার নামে অশালীন মন্তব্য করেন।

মামলার বাদী পক্ষর আইনজীবী আশরাফ উদ্দিন সাংবাদিকদের বলেন, আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে অভিযুক্ত দুই আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন।

(নতুন কুমিল্লা/এমএ/০৫ জুলাই ২০১৮)

আরও পড়ুন