কুমিল্লা
মঙ্গলবার,২০ অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
৪ কার্তিক, ১৪২৭ | ২ রবিউল-আউয়াল, ১৪৪২

সুন্নী ওহাবী বিরোধ:

হোমনায় রহস্যজনক ভাবে মসজিদের ইমাম নিখোঁজ

হোমনায় রহস্যজনক ভাবে মাওলানা মুফতি মিজানুর রহমান চৌধুরী (৪২) নামে মসজিদের এক ইমাম ৭দিন ধরে নিখোঁজ রয়েছে। সম্ভাব্য সকল স্থানে খোঁজ নিয়েও তার সন্ধান পাওয়া যায়নি। এ ঘটনায় গত রবিবার মসজিদ কমিটির পক্ষ থেকে হোমনা থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে।

নিখোঁজ মাওলানা মুফতি মিজানুর রহমান চৌধুরী উপজেলার রামকৃষ্ণপুর দক্ষিন পাড়া নূর মসজিদের ইমাম ছিলেন। তিনি কুমিল্লার লাকসাম উপজেলার আসড়া গ্রামের মোঃ ইসমাইলের ছেলে।

স্থানীয় সূত্র জানায়, ইমাম মুফতি মিজানুর রহমান চৌধুরীর হোমনা উপজেলার দৌলতপুর গ্রামের সাহেব বাড়ি জামে মসজিদের ইমাম ছিলেন।কিন্ত তিনি মিলাদে কেয়াম করতেন না।

এ নিয়ে মুসল্লিদের মধ্য দু’গ্রুপে বিভক্ত হয়ে পড়ে। এক পক্ষের আপত্তি তিনি মিলাদে কেয়াম বিরোধী তার পিছনে তারা নামাজ পড়বে না। এ নিয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান এবং থানার ওসি রসুল আহমদ নিজামীর হস্তক্ষেপেও বিরোধ মিমাংশা না হওয়ায় তিনি সাহেব বাড়ি মসজিদ থেকে চলে যেতে বাধ্য হন ।

পরে গত ২২ জুন তিনি রামকৃষ্ণপুর নুর মসজিদে ইমাম হিসেবে নিয়োগ পান। সেখানে মসজিদের নিজস্ব রুমে রাত্রে থাকতেন তিনি। গত শনিবার (৩০ জুন) ফজরের নামাজের আগ থেকে তিনি নিখোঁজ হন। পরে মুসল্লিরা সম্ভাব্য সকল স্থানে খোঁজ নিয়ে তার সন্ধানন পাওয়া যায়নি।

পর দিন স্থানীয় চেয়ারম্যানকে সাথে নিয়ে মসজিদের কেশিয়ার মোঃ অদুদ মিয়া হোমনা থানায় একটি নিখোজ ডায়েরী করেন।

এ বিষয়ে হোমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রসুল আহমদ নিজামী ঘটনার সত্যতা নিশ্চিত করে নতুন কুমিল্লাকে জানান, ইমাম মিজানুর রহমানের সন্ধান পেতে পুলিশ সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে।

(নতুন কুমিল্লা/জেপি/এইচএম/৬ জুুলাই ২০১৮)

আরও পড়ুন