কুমিল্লা
মঙ্গলবার,২০ অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
৪ কার্তিক, ১৪২৭ | ২ রবিউল-আউয়াল, ১৪৪২

কুমিল্লায় আমান সিমেন্টের বিক্রেতা সমাবেশ

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন আমান সিমেন্টের ম্যানেজিং ডিরেক্টর খন্দকার আতাউর রহমান রিফাত। ছবি: নতুন কুমিল্লা

কুমিল্লায় আমান সিমেন্ট কোম্পানীর উদ্যোগে বিক্রেতা ও সূধী সমাবেশ অনুষ্ঠান শনিবার (৭ জুলাই) নগরীর পুলিশ লাইন কনভারশন হলে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, আমান সিমেন্ট কোম্পানীর ম্যানেজিং ডিরেক্টর খন্দকার আতাউর রহমান রিফাত।

কোম্পানীর ডিলার হোসেন এন্টারপ্রাইজের মালিক মোঃ মকবুল হোসেন রমজানের সভাপতিত্বে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আমান সিমেন্ট কোম্পানীর জেনারেল ম্যানেজার মোঃ অালী হায়দার, কুমিল্লা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট মাহাবুবুর রহমান, আমান সিমেন্ট কোম্পানীর ডিলার মোঃ নাসির উদ্দিন নাজিম।

অনুষ্ঠানে সিমেন্টের গুনগত মান ও এর সায়েন্টিফিক বিষয়গুলো বর্ণনা করা হয়। বলা হয়, আমান ইকোনমিক জোনে জার্মানির আলট্রা মডার্ন ভিআরএম উৎপাদন প্রযুক্তিতে নির্মিত এ কারখানায় রয়েছে আধুনিক স্বয়ংক্রিয় ব্যবস্থা। বিশ্বের সবচেয়ে বিশ্বস্ত উৎস থেকে এ কারখানার কাঁচামাল সংগ্রহ করা হচ্ছে।

১৯৯৯ সালে রাজশাহীতে প্রথম সিমেন কারখানা চালু করে আমান গ্রুপ। পরে সেই কারখানা ২০০৩ সালে সিরাজগঞ্জে স্থানান্তর করা হয়। সিরাজগঞ্জের ওই কারখানাটি এতদিন দৈনিক সাড়ে সাড়ে সাতশ মেট্রিক টন উৎপাদন ক্ষমতা নিয়ে চলছে।

আমান সিমেন্ট মিলস ইউনিট-২ চালুর ফলে দেশীয় চাহিদা পূরণ করার পাশাপাশি নেপাল, ভূটানসহ পাশের দেশগুলোতে রপ্তানি করা হবে বলে জানান রবিউল। এছাড়া দেশে এতদিন যে পরিবেশক ছিল তাদের সংখ্যাও আরও বাড়ানো হচ্ছে। পরে র‌্যাফেল ড্র ও প্রীতিভোজ অনুষ্ঠিত হয়।

(নতুন কুমিল্লা/এমএসএম/০৭ জুলাই ২০১৮)

আরও পড়ুন