কুমিল্লা
শুক্রবার,৪ ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
১৯ অগ্রহায়ণ, ১৪২৭ | ১৭ রবিউস-সানি, ১৪৪২

এক মাস অভিযান:

কুমিল্লায় ২ কোটি টাকার মাদক ও চোরাইপণ্য জব্দ: আটক ২৮৬

ফাইল ছবি

কুমিল্লা জেলার বিভিন্ন স্থানে ৮ হাজার ৪৫৩টি অভিযান চালিয়ে জেলা টাস্কফোর্স, পুলিশ ও বিজিবিসহ আইন শৃঙ্খলা বাহিনী ১ কোটি ৯৬ লাখ ৭৩ হাজার ৩২ টাকার মাদক ও চোরাইপণ্য জব্দ করেছে। এসব অভিযানে আটক করেছে ২৮৬ জন মাদক ব্যবসায়ি ও চোরাকারবারীকে।

সূত্র জানায়, জুন মাসে কুমিল্লা জেলা পুলিশ বিভিন্ন উপজেলায় ৬ হাজার ৭শ ৫টি অভিযান চালিয়ে ৯৩ লাখ ১৩ হাজার ৬শ টাকার মাদক ও চোরাইপণ্য জব্দ করেছে। মাদক ও চোরাইপণ্য পাচারের অভিযোগে আটক করেছে ১৯৮ জনকে। মাদক ও চোরাই পণ্য সংক্রান্ত মামলা দায়ের করেছে ১৫৪টি।

বিজিবির অভিযানে জুন মাসে সীমান্ত এলাকায় বিভিন্ন স্থানে ১ হাজার ৫শ ৬০টি অভিযান চালিয়ে ৯২ লাখ ৭৭ হাজার ৬শ ৮২ টাকার মাদক ও চোরাইপণ্য জব্দ করেছে। মাদক ও চোরাইপণ্য পাচারের অভিযোগে আটক করেছে ২৭ জনকে। এ সংক্রান্ত মামলা দায়ের করেছে ৯১টি।

জেলা টাস্কফোর্স গত জুন মাসে জেলার বিভিন্ন স্থানে ১২টি অভিযান চালিয়ে ৬ লাখ ১৯ হাজার ৫শ টাকার মাদক ও চোরাইপণ্য জব্দ করেছে। আটক করেছে ৫ জনকে। মামলা দায়ের করেছে ৩টি।

র‌্যাব-১১ গত জুন মাসে ১টি অভিযান চালিয়ে ৭৫ হাজার টাকার মাদক জব্দ করেছে। আটক করেছে ২ জনকে। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর গত জুন মাসে জেলার বিভিন্ন স্থানে ১শ ৭৫টি অভিযান চালিয়ে ৩ লাখ ৮৭ হাজার ২শ ৫০ টাকার মাদক ও চোরাইপণ্য জব্দ করেছে। আটক করেছে ৫৪ জনকে। মামলা দায়ের করেছে ৫৪টি।

এছাড়া গত জুন মাসে বন বিভাগ জেলার বিভিন্ন স্থানে ২৫টি অভিযান চালিয়ে ৩ লাখ ৩৫ হাজার চোরাইকাঠ জব্দ করেছে। তবে কাউকে আটক করা যায়নি।মামলা দায়ের করেছে ৭টি।

(নতুন কুমিল্লা/জেপি/এমএ/১০ জুলাই ২০১৮)

আরও পড়ুন