কুমিল্লা
সোমবার,৮ আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ
২৪ শ্রাবণ, ১৪২৯ | ৯ মহর্‌রম, ১৪৪৪
শিরোনাম:
ইসলামী ব্যাংকের ফাস্ট এ্যসিসস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট পদে নাজমুলের পদোন্নতি লাভ ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ’ অ্যাওয়ার্ড পেলেন তাহসিন বাহার কুমিল্লার সাবেক জেলা প্রশাসক নূর উর নবী চৌধুরীর ইন্তেকাল কাউন্সিলর প্রার্থী কিবরিয়ার বিরুদ্ধে অস্ত্র সরবরাহের অভিযোগ লাকসামে বঙ্গবন্ধু ফুটবল গোল্ডকাপে পৌরসভা দল বিজয়ী কুসিক নির্বাচন: এক মেয়রপ্রার্থীসহ ১৩ জনের মনোনয়ন প্রত্যাহার কুসিক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিদ্রোহী প্রার্থী ইমরান স্বাস্থ্য সচেতনতার লক্ষ্যে কুমিল্লায় ঢাকা আহছানিয়া মিশনের মেলার আয়োজন কুসিকে মেয়র প্রার্থী রিফাতের নির্বাচন পরিচালনায় ৪১ সদস্যের কমিটি বিএনপি থেকে সাক্কুর পদত্যাগ

‘ফেনিক্স’ অ্যান্ড্রয়েড ব্রাউজার আনছে ফায়ারফক্স

মজিলা ফায়ারফক্স

অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের (ওএস) গ্রাহকদের জন্য নতুন ব্রাউজার আনছে ওপেন সোর্স ব্রাউজারের নির্মাতা জনপ্রিয় ওয়েব ব্রাউজার মজিলা ফায়ারফক্স। অ্যান্ড্রয়েড ফোনের ইন্টারনেট ব্রাউজিংয়ে ‘ফেনিক্স’ নামে ওই অ্যাপটি গ্রাহকদের কাছে পৌঁছে দিতে কাজ করছে লন্ডনভিত্তিক প্রতিষ্ঠান মজিলা ফাউন্ডেশন।

নতুন ওই অ্যাপটি তরুণ ও তথ্যপ্রযুক্তি বিষয়ে দক্ষদের নজর কাড়বে বলে রোববার (০৮ জুলাই) আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে জানিয়েছে ডেস্কটপ ওয়েব ব্রাউজারের এ প্রতিষ্ঠানটি।

নতুন ওই অ্যাপটি সাজানো হচ্ছে ভিন্নভাবে। রাখা হচ্ছে নতুন নতুন ফিচার। সঙ্গে আকর্ষণীয় থিমও থাকছে। যা অন্যান্য অ্যান্ড্রয়েড ব্রাউজারকে ছাড়িয়ে যাবে বলে মজিলার প্রত্যাশা।

গত জুন থেকে ‘ফেনিক্স’ অ্যাপটি গ্রাহকদের কাছে পৌঁছে দিতে সক্রিয়ভাবে কাজ করছেন মজিলার কর্মকর্তারা। জনপ্রিয় ভার্সন ‘গিটহাবে’ সাজানো হচ্ছে এ অ্যাপটি।

ফেসবুক, টুইটার ও ইউটিউবসহ ওয়েবসাইট ব্রাউজ করতে নতুন এ অ্যাপটিতে তুলনামূলকভাবে বেশি সুযোগ-সুবিধা থাকবে বলে তথ্যপ্রযুক্তি সংক্রান্ত একটি প্রতিবেদন থেকে জানা গেছে।

এনসি/এপি

আরও পড়ুন