কুমিল্লা
শনিবার,৮ মে, ২০২১ খ্রিস্টাব্দ
২৫ বৈশাখ, ১৪২৮ | ২৫ রমজান, ১৪৪২

কুমিল্লা সীমান্তে মাদকসহ আটক ২: ভ্রাম্যমাণ আদালতে এক জনের কারাদণ্ড

ভ্রাম্যমাণ আদালতে সাজাপ্রাপ্ত মোঃ তোফাজ্জল হোসেন। ছবি: নতুন কুমিল্লা

কুমিল্লা সীমান্তের আদর্শ সদর ও সদর দক্ষিণ উপজেলায় পৃথক দুটি অভিযান চালিয়ে ২ মাদক ব্যবসায়িকে আটক করেছে বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি) সদস্যরা।

আটকরা হলেন, কুমিল্লার দাউদকান্দি উপজেলার বাসুরা গ্রামের মোঃ মোসলেম উদ্দিনের ছেলে মোঃ তোফাজ্জল হোসেন (৩০) ও চট্টগ্রামকের ৪নং ওয়ার্ড আকবর গ্রামের মৃত শফি ড্রাইভারের ছেলে মোঃ মামুনুর রশিদ (৪০)। মোঃ তোফাজ্জল হোসেনকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।

১০ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক খন্দকার গোলাম সারোয়ার মঙ্গলবার সন্ধায় নতুন কুমিল্লা জানান, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি সদস্যরা সদর দক্ষিণ উপজেলার মথুরাপুর এলাকায় অভিযান চালিয়ে ৫ কেজি গাঁজাসহ মামুনুর রশিদকে আটক আটক করে। এ ঘটনায় মঙ্গলবার কুমিল্লা সদর দক্ষিণ থানায় মাদকদ্রব্য আইনে মামলা দায়ের শেষে থানায় হস্তান্তর করা হয়েছে।

অন্যদিকে আদর্শ সদর উপজেলার বিবির বাজার এলাকায় অভিযান চালিয়ে ১৪ পিস ইয়াবা ট্যাবলেটসহ মাদক ব্যবসায়ী মোঃ তোফাজ্জল হোসেনকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা জেলহাজতে পাঠানো হয়েছে বলে অধিনায়ক খন্দকার গোলাম সারোয়ার জানান।

এছাড়াও কুমিল্লার বিভিন্ন সীমান্তে অভিযান চালিয়ে ২৯ বোতল হুইস্কি ভারতীয় ১ কেজি গাঁজা এবং ৭২৫০ পিস আঁতশবাজি মালিকবিহীন অবস্থায় জব্দ করা হয়।যার মূল্য ৪ লক্ষ ৩২ হাজার দুইশ’ টাকা।

জব্দকৃত মাদক মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এবং অন্যান্য মালামাল কুমিল্লা কাষ্টমস অফিসে জমা করা হয়েছে।

(নতুন কুমিল্লা/জেপি/এমএমইউ/ ১০ জুলাই ২০১৮)

আরও পড়ুন