কুমিল্লা
রবিবার,১৬ মে, ২০২১ খ্রিস্টাব্দ
২ জ্যৈষ্ঠ, ১৪২৮ | ৩ শাওয়াল, ১৪৪২

কুমিল্লায় স্কুল-কলেজ ফাঁকি দিয়ে পার্কে আড্ডা: শিক্ষার্থীদের জরিমানা

কুমিল্লা নগরীর প্রধান বিনোদন কেন্দ্র ধর্মসাগরপাড় ও নগর উদ্যান এলাকায় কলেজ ছাত্র অন্তু হত্যাকান্ডের পর নড়েচড়ে বসেছে প্রশাসন। স্কুল কলেজ ফাঁকি দিয়ে আড্ডা-মারামারি ও ইভটিজিংয়ের ঘটনা বেড়ে যাওয়ায় মোবাইল কোর্টের (ভ্রাম্যমাণ আদালত) ব্যবস্থা গ্রহণ করা হয়েছে ধর্মসাগরপাড় এলাকায়।

বৃহস্পতিবার (১২ জুলাই) দুপুরে ধর্মসাগরপাড়ে পরিচালিত মোবাইল কোর্টে বেশ কজন শিক্ষার্থীকে মুচলেকাসহ অর্থদ- প্রদান করা হয়। এছাড়াও খাদ্যের অতিরিক্ত দামের কারণে জরিমানা করা হয়েছে কয়েকটি দোকানকে।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট একেএম সাইফুল আলম নতুন কুমিল্লাকে জানান, কুমিল্লা জেলা প্রশাসক মহোদয়ের সার্বিক নির্দেশনায় বৃহস্পতিবার আমরা নগরীর ধর্মসাগরপাড়ে মোবাইল কোর্ট পরিচালনা করি। এসময় কয়েকজন শিক্ষার্থীকে জরিমানা ও সতর্ক করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে বলে তিনি জানান।

এ বিষয়ে জেলা প্রশাসক মো: আবুল ফজল মীর জানান, সম্প্রতি নগরীর ধর্মসাগরপাড়ে শিক্ষার্থীদের আড্ডা, বখাটেদের উৎপাৎ বেড়ে যায়ায় মোবাইল কোর্টের ব্যবস্থা নিয়েছি। শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও অভিভাবকরা সচেতন হলে শিক্ষার্থীরা ক্লাশ ফাঁকি দিয়ে আড্ডা দিতে পারবে না। বখাটেপনাও কমে আসবে বলে তিনি জানান।

(নতুন কুমিল্লা/আরএম/এসআই/১২ জুলাই ২০১৮)

আরও পড়ুন