কুমিল্লা
সোমবার,২৬ অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
১০ কার্তিক, ১৪২৭ | ৭ রবিউল-আউয়াল, ১৪৪২

সাবেক সচিব জাফর আহমদ চৌধুরীর ইন্তেকাল: সন্ধ্যায় আলকরায় দ্বিতীয় জানাযা

বিটিভির সাবেক মহাপরিচালক, সুলেখক, সাদা মনের মানুষ, পরিকল্পনা কমিশনের সাবেক সচিব কুমিল্লার চৌদ্দগ্রামের কৃতি সন্তান জাফর আহমদ চৌধুরী শুক্রবার (১৩ জুলাই) ভোরে ঢাকায় সেন্ট্রাল হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহে ওয়াইন্না ইলাইহে রাজিউন। তিনি বছর খানেক ধরে কোলন ক্যান্সারে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে যান।

আজ শুক্রবার বাদ জুমা ঢাকায় ইস্কাটনে সরকারি অফিসার্স কোয়ার্টার জামে মসজিদে প্রথম ও বাদ মাগরিব চৌদ্দগ্রামে আলকরা ইউনিয়নের আলকরা গ্রামে দ্বিতীয় নামাজে জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী সদস্য, চৌদ্দগ্রামের সাবেক এমপি ডাঃ সৈয়দ আবদুল্লাহ মোঃ তাহের, কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সহ-সভাপতি কাজী নাসিমুল হক, চৌদ্দগ্রাম উপজেলা বিএনপির আহবায়ক মোঃ কামরুল হুদা, চৌদ্দগ্রাম উপজেলা দক্ষিণ শাখা জামায়াতের আমীর মাহফুজুর রহমান, উপজেলা বিএনপির সদস্য সচিব ইঞ্জিনিয়ার শাহ আলম, সাপ্তাহিক চৌদ্দগ্রাম পত্রিকার সম্পাদক সিরাজুল ইসলাম ফরায়েজীসহ সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

ব্যক্তিগত জীবনে জাফর আহমদ চৌধুরী সদা হাসিখুশি ও প্রাণবন্ত মানুষ ছিলেন। সৎ, নিষ্ঠাবান ও দেশপ্রেমিক আমলা হিসেবে তাঁর সুখ্যাতি ছিল। ময়মনসিংহের ডিসি থাকাকালে তাঁর দক্ষতা ও সততার কথা দেশব্যাপী আলোচিত হয়েছিল। তিনি জীবদ্দশায় বিভিন্ন বিষয়ে অর্ধশতাধিক বই লিখেছেন।

(নতুন কুমিল্লা/এমইইউ/এইচএম/১৩ জুলাই, ২০১৮)

আরও পড়ুন