কুমিল্লা
মঙ্গলবার,৫ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
২১ আষাঢ়, ১৪২৯ | ৫ জিলহজ, ১৪৪৩
শিরোনাম:
‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ’ অ্যাওয়ার্ড পেলেন তাহসিন বাহার কুমিল্লার সাবেক জেলা প্রশাসক নূর উর নবী চৌধুরীর ইন্তেকাল কাউন্সিলর প্রার্থী কিবরিয়ার বিরুদ্ধে অস্ত্র সরবরাহের অভিযোগ লাকসামে বঙ্গবন্ধু ফুটবল গোল্ডকাপে পৌরসভা দল বিজয়ী কুসিক নির্বাচন: এক মেয়রপ্রার্থীসহ ১৩ জনের মনোনয়ন প্রত্যাহার কুসিক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিদ্রোহী প্রার্থী ইমরান স্বাস্থ্য সচেতনতার লক্ষ্যে কুমিল্লায় ঢাকা আহছানিয়া মিশনের মেলার আয়োজন কুসিকে মেয়র প্রার্থী রিফাতের নির্বাচন পরিচালনায় ৪১ সদস্যের কমিটি বিএনপি থেকে সাক্কুর পদত্যাগ কুমিল্লা সিটি নির্বাচনে ৬ মেয়রসহ ১৫৪ প্রার্থীকে বৈধ ঘোষণা

আজ কুমিল্লায় সোয়া ১০ লাখ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে

আজ শনিবার (১৪ জুলাই) জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের প্রথম রাউন্ড। এ রাউন্ডে কুমিল্লা জেলায় মোট ১০ লাখ ৩০ হাজার ৭শ ১৮ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ১ লাখ ২৫ হাজার ৪শ ১০ শিশুকে ১টি করে নীল লংয়ের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে ও ১২ থেকে ৫৯ মাস বয়সী ৯ লাখ ৫ হাজার ৩শ ৮ শিশুকে ১টি করে লাল রংয়ের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

সকাল ৯টায় পদুয়ার বাজার ভ্রাম্যমাণ কেন্দ্রে কুমিল্লার জেলা প্রশাসক মো: আবুল ফজল মীর ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের প্রথম রাউন্ডের উদ্বোধন করবেন।

কুমিল্লার সিভিল সার্জন ডা: মো: মুজিবুর রহমান নতুন কুমিল্লাকে এ তথ্য জানান।

তিনি আরও জানান, বছরে দুবার শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হয়। এ ক্যাপসুলের পার্শ্বপ্রতিক্রিয়া খুবই কম। শিশুদের পুষ্টির চাহিদা পূরণে ও রোগ প্রতিরোধে ভিটামিন ‘এ’ ক্যাপসুলের বিকল্প নেই। গত বছর এ ক্যাপসুল খাওয়ানোর ক্ষেত্রে কুমিল্লা জেলা শতভাগ সাফল্য অর্জন করেছে। এ বছরও সকলের সহযোগিতায় শতভাগ সাফল্য অর্জন করা সম্ভব হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

এ বছর প্রথম রাউন্ডে কুমিল্লা জেলা ১৭টি উপজেলার মধ্যে ১৬টি উপজেলা মোট ৪ হাজার ৮শ ৩৫টি কেন্দ্রে ১৪ হাজার ৫শ ৫ জন স্বেচ্ছাসেবক ও স্বাস্থ্য বিভাগের মাঠকর্মী শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াবেন।

(নতুন কুমিল্লা/আরইউ/জেএইচ/১৪ জুলাই ২০১৮)

আরও পড়ুন