কুমিল্লা
মঙ্গলবার,২৬ মে, ২০২০ খ্রিস্টাব্দ
১২ জ্যৈষ্ঠ, ১৪২৭ | ১ শাওয়াল, ১৪৪১
শিরোনাম:
নাঙ্গলকোট থানা পুলিশের মাঝে হোমিও ঔষধ বিতরণ দেশে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৭৭৩ জন শনাক্ত, মৃত্যু ২২ মুরাদনগরের পায়ব গ্রামে আমজাদ সরকারের উদ্যোগে ঈদ উপহার বিতরণ ২৪ ঘন্টায় নঙ্গলকোটে ২০ মাসের শিশুসহ করোনা আক্রান্ত ৮ জন করোনায় চৌদ্দগ্রামে পোল্ট্রি শিল্পে ক্ষতি ২৫ কোটি টাকা মুরাদনগরে ৯’শ পরিবারের পাশে শিক্ষার্থীদের সংগঠন জাগ্রত সিক্সটিন চান্দিনায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৭ প্রতিষ্ঠানকে জরিমানা কুমিল্লায় করোনা ভাইরাসে সিএনজি শ্রমিকদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ কুমিল্লায় ইউথ ক্যাডেট ফোরামের পক্ষ থেকে ঈদ উপহার প্রদান কুমিল্লায় হিন্দু ছেলের প্রেমের ডাকে সাড়া দিয়ে ঘরছাড়লো মুসলিম মেয়ে রুমা

একাদশ জাতীয় সংসদ নির্বাচনঃ

কুমিল্লায় প্রার্থী তালিকায় কেন্দ্রীয় নেতাদের নয়নমনি যারা

ফাইল ছবি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ‘উইনেবল’ প্রার্থীদেরই দলীয় মনোনয়ন দেবে আওয়ামী লীগ। দলীয় মনোনয়ন চূড়ান্ত করতে অনেক আগেই কাজও শুরু করেছে দলটি। আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় প্রার্থী বাছাইয়ে চালাচ্ছেন বিভিন্ন স্তরের জরিপ। সাংগঠনিক নেতাদের মতামত, জরিপ, মাঠ পর্যালোচনা ও অতীত কর্মকাণ্ড বিবেচনা করে ইতিমধ্যে উইনেবল প্রার্থীদের তালিকা আলাদা করার কাজও শুরু করেছে দলটি। আ’লীগের কেন্দ্রীয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, নমিনেশন দেবেন নেত্রী। তার কাছে সবার এসিআর আছে। অসুস্থ প্রতিযোগিতা করে মনোনয়ন পাওয়া যাবে না। সবার আশা আছে, আকাঙ্খা আছে। কিন্তু নেত্রী জনমত জরিপ, তৃণমূলের মতামত, সব কিছু মিলিয়ে যিনি উইনেবল ক্যান্ডিডেট তাকেই মনোনয়ন দেবেন।

আ’লীগের দলীয় সূত্রে জানা গেছে, নির্বাচনের আগেই সব দিক দিয়ে এগিয়ে থাকতে চাইছেন ক্ষমতাসীনরা। দলীয় প্রার্থী বাছাই থেকে শুরু করে অভ্যন্তরীণ কোন্দল নিরসন, উন্নয়ন প্রচার, বিএনপি-জামায়াতের ধ্বংসাত্মক কর্মকাণ্ড জনগণের সামনে তুলে ধরতে উঠান বৈঠক, বর্ধিত সভা, কর্মিসভা, পথসভা, জনসভাসহ নানা কর্মসূচি নিয়ে মাঠে নেমে পড়েছেন নেতাকর্মীরা।

এদিকে সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের পর সারা দেশে মনোনয়নের সমীকরণ শুরু হয়ে গেছে। এলাকায় জনপ্রিয় ও গ্রহণযোগ্যরা আগের চেয়ে অনেক বেশি সময় মাঠে থাকছেন। কারণ নির্বাচনের খুব বেশি সময় বাকি নেই। তবে নির্বাচনী এলাকার মানুষের কাছে প্রিয় ও গ্রহণযোগ্যরা যে এগিয়ে আছেন, তা বলা যায় সহজেই।

বিভিন্ন এলাকায় খোঁজ নিয়ে এবং দলীয় সূত্রে পাওয়া তথ্য অনুযায়ী কুমিল্লার ১১টি সংসদীয় আসনের মধ্যে যেসব প্রার্থী কেন্দ্রীয় নীতি নির্ধারনীদের নয়নমনি হয়ে রয়েছেন তাদের মধ্যে, কুমিল্লা-৩ ইউসুফ আবদুল্লাহ হারুন, কুমিল্লা-৫ আবদুল মতিন খসরু, কুমিল্লা-৬ আ ক ম বাহাউদ্দিন, কুমিল্লা-৭ অধ্যাপক আলী আশরাফ, কুমিল্লা-৮ নাসিমুল আলম চৌধুরী নজরুল, কুমিল্লা-৯ তাজুল ইসলাম, কুমিল্লা-১০ আ হ ম মুস্তাফা কামাল, কুমিল্লা-১১ মোঃ মুজিবুল হক।

(নতুন কুমিল্লা/পিও/মানবকন্ঠ/১৪ জুলাই ২০১৮)

আরও পড়ুন