কুমিল্লা
রবিবার,২৭ সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
১২ আশ্বিন, ১৪২৭ | ৯ সফর, ১৪৪২

লাকসামে কেমিষ্ট এন্ড ড্রাগিষ্ট সমিতির সভায় তাজুল ইসলাম এমপিঃ

নকল, ভেজাল ও নিম্নমানের ওষুধ বিক্রি থেকে বিরত থাকুন

মানুষ অসুখ-বিসুখে আক্রান্ত হয়ে বিপদে পড়ে ওষুধ কিনতে আসে। ভেজাল ও নিম্ন মানের ওষুধে রোগ সারে না। এতে চিকিৎসকসহ পুরো চিকিৎসা খাত সমালোচিত হয়। ডাক্তারের প্রেসক্রিপশন ছাড়া ওষুধ বিক্রি করা যাবে না। জীবন রক্ষাকারী এসব ওষুধ যাতে ভেজাল, নকল ও নিম্নমানের না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। আপনারাও নকল, ভেজাল ও নিম্নমানের ওষুধ বিক্রি থেকে বিরত থাকবেন।

শুক্রবার রাতে লাকসাম পাবলিক হলে আয়োজিত লাকসাম কেমিষ্ট এন্ড ড্রাগিষ্ট সমিতির নবগঠিত কমিটির পরচিতি ও আলোচনা সভায় কথাগুলো বলেন, লাকসাম ও মনোহরগঞ্জ আসনের জাতীয় সংসদ সদস্য, বিদ্যুত, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোঃ তাজুল ইসলাম। এ সময় তিনি ওষুধ ব্যবসায়ীদের দোকানসমূহ পরিচ্ছন্ন রাখাসহ জীবন রক্ষাকারী ওষুধ সঠিকভাবে সংরক্ষণ এবং নকল, ভেজাল ও নিম্নমানের ওষুধ বিক্রি না করার আহবান জানান।

সমিতির সভাপতি মাহবুবুর রহমান বাবুলের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন, লাকসাম উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট ইউনুস ভূঁইয়া, লাকসাম পৌরসভার মেয়র অধ্যাপক আবুল খায়ের, উপজেলা ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, কুমিল্লা কেমিষ্ট এন্ড ড্রাগিষ্ট সমিতির সভাপতি এনায়েত উল্লাহ, এডভোকেট আবু তাহের, লাকসাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এডভোকেট রফিকুল ইসলাম হিরা, লাকসাম কেন্দ্রীয় ব্যবসায়ী সমিতির সাংগঠনিক সম্পাদক মোঃ হুমায়ুন কবির কামাল।

আরও বক্তব্য রাখেন, লাকসাম পৌরসভার প্যানেল মেয়র-২ আবদুল আলিম দিদার, কান্দিরপাড় ইউপি চেয়ারম্যান ওমর ফারুক, সমিতির সাধারণ সম্পাদক মোঃ লুৎফুল হাছান প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন, নবগঠিত কমিটির সহ-সভাপতি মোঃ আবুল কালাম ভূঁইয়া, প্রানেশ চন্দ্র রায় প্রলয়, কামরুল হাসান মজুমদার, সহ-সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান, মোঃ আজিজুল হক সুইট, সাংগঠনিক সম্পাদক মোঃ মীর হোসেন, দপ্তর সম্পাদক মোঃ জহিরুল ইসলাম মামুন, প্রচার সম্পাদক মোঃ মনির হোসেন সুমনসহ সমিতির অন্যান্য সদস্য, ওষুধ ব্যবসায়ী ও বিভিন্ন ওষুধ কোম্পানীর প্রতিনিধিবৃন্দ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন, ওষুধ ব্যবসায়ী কাজী মাওলানা বদিউল আলম।

(নতুন কুমিল্লা/জেপি/এমএকে/১৪ জুলাই ২০১৮)

আরও পড়ুন