কুমিল্লা
শুক্রবার,২৩ অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
৭ কার্তিক, ১৪২৭ | ৪ রবিউল-আউয়াল, ১৪৪২

দেশের অগ্রগতি অব্যাহত রাখেতে আ’লীগ সরকারের বিকল্প নেই

বুড়িচংয়ে মডেল ফার্মেসী কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য রাখেন আ’লীগের প্রেসিডিয়াম সদস্য এড. আবদুল মতিন খসরু এমপি। ছবি: নতুন কুমিল্লা

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক গৃহীত বাংলাদেশ ফার্মেসী মডেল উদ্যোগ (বিপিএম) পাইলট প্রকল্পের আওতায় বুড়িচং উপজেলা সদরে ১০টি মডেল ফার্মেসী কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

শনিবার (১৪ জুলাই) বুড়িচং উপজেলা মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সাবেক আইন-বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট আবদুল মতিন খসরু এমপি এই কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, আওয়ামীলীগ সরকার জনগণের সরকার। দেশের মানুষের শিক্ষা ও চিকিৎসায় নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।যার ফল হিসেবে আপনারা দেখছেন গৃহীত বাংলাদেশ ফার্মেসী মডেল উদ্যোগ (বিপিএম) পাইলট প্রকল্প। এ ছাড়াও সরকার বিভিন্ন গরিব ও অসহায় ব্যক্তিদের বিনা মূল্যে চিকিৎসা সেবা প্রদান করে আসছে। আগামীতেও এটি অব্যাহত থাকবে।

অ্যাডভোকেট আবদুল মতিন খসরু আরো বলেন, সরকার দেশ উন্নয়নে এগিয়ে যাচ্ছে। দেশের অগ্রগতি অব্যাহত রাখেতে সংসদ নির্বাচনে আওয়ামীলীগ সরকারের বিকল্প নেই।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ওষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মোঃ মোস্তাফিজুল রহমান, বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইমরুল হাসান, কুমিল্লা আইনজিবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এড.মাহাবুবুর রহমান।

বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতি বুড়িচং উপজেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ শাহ আলম এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বুড়িচং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রত্মাদাস, কুমিল্লা ড্রাগ সুপার হারুন অর রশিদ।

এছাড়া উপজেলা আ’লীগের নেতৃবৃন্দ, মডেল ফার্মেসীর সত্বাধিকারীগন, এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গরা উপস্থিত ছিলেন। অতিথিবৃন্দ উপজেলা সদরের মেসার্স হ্যাপী মেডিকো, মেসার্স রোকেয়া মেডিক্যাল হল, মেসার্স হাজী মেডিক্যাল হল, রুমা মেডিকো, নিলয় মেডিক্যাল হল, রাশেদা মেডিক্যাল হল, আমান মেডিক্যাল হল, নিউ ন্যাশনাল মেডিক্যাল হল, করিম ফার্মেসী, দি নিউ মেডিক্যাল হলকে মডেল ফার্মেসী হিসেবে ঘোষণা করা হয়।

(নতুন কুমিল্লা/এইচএম/কেকেএ/১৪ জুলাই ২০১৮)

আরও পড়ুন