কুমিল্লা
মঙ্গলবার,২০ অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
৪ কার্তিক, ১৪২৭ | ২ রবিউল-আউয়াল, ১৪৪২

আলোচনা ফলপ্রসূ হয়েছে: রাজনাথ সিং

বাংলাদেশ-ভারত স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠক

রোহিঙ্গা ইস্যুসহ ভারত-বাংলাদেশের দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট সব বিষয়ে ফলপ্রসূ আলোচনা হয়েছে। রবিবার (১৫ জুলাই) বেলা ১২টায় বাংলাদেশ-ভারত স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠক শেষে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং একথা বলেন। এর আগে সকাল সাড়ে ১০টায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বৈঠক শুরু হয়।

বাংলাদেশ-ভারত স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের ষষ্ঠ বৈঠকে যৌথভাবে সভাপতিত্ব করেন বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ও ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।

বৈঠক শুরুর আগে রাজনাথ সিংকে ‘গার্ড অব অনার’ প্রদান করা হয়।
এর আগে রাজনাথ সিং ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করেন। এ সময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

এ সময় জাদুঘরের বিভিন্ন কক্ষ ঘুরে দেখেন রাজনাথ সিং। এরপর তিনি বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে রাখা পরিদর্শন বইয়ে সই করেন।

বঙ্গবন্ধু জাদুঘর থেকে এরপর ঢাকেশ্বরী মন্দিরে যান ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। সেখানে তিনি প্রার্থনায় অংশ নেন। এ সময় তিনি ঢাকেশ্বরী মন্দির ঘুরে দেখেন।

শুক্রবার (১৩ জুলাই) তিনদিনের সরকারি সফরে ঢাকায় পৌঁছান রাজনাথ সিং। বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রীর আমন্ত্রণে ঢাকায় এসেছেন তিনি। বাংলাদেশ ও ভারতের মধ্যে নিয়মিত ভিত্তিতে হওয়া স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠকের প্রেক্ষাপটে এই সফর হচ্ছে। ২০১৬ সালের জুলাই মাসে নয়াদিল্লিতে সর্বশেষ স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ে বৈঠক অনুষ্ঠিত হয়।

(নতুন কুমিল্লা/এসপি/ ১৫ জুলাই ২০১৮)

আরও পড়ুন