কুমিল্লা
শনিবার,১৫ মে, ২০২১ খ্রিস্টাব্দ
১ জ্যৈষ্ঠ, ১৪২৮ | ২ শাওয়াল, ১৪৪২

প্রাপ্তির লাশ উদ্ধার, এখনও নিখোঁজ মেহেরাব

নিহত প্রাপ্তির ফাইল ছবি।

মেঘনা নদীতে গোসলে নেমে নিখোঁজ দুই শিক্ষার্থীর মধ্যে সানজিদা এলাহী প্রাপ্তির লাশ উদ্ধার করা হয়েছে। রবিবার (১৫ জুলাই) বেলা ১১টার দিকে তার লাশ উদ্ধার করা হয়। নিখোঁজ মেহেরাবের এখনও সন্ধান মেলেনি। তারা দুই জনই নটরডেম কলেজের কম্পিউটার ইঞ্জিনিয়ারিং কোর্সের তৃতীয় বর্ষের শিক্ষার্থী।

ঢাকা থেকে আসা নৌ-বাহিনী ও ময়মনসিংহ থেকে আসা ফায়ার সার্ভিসের ডুবুরি দলের সদস্যরা লাশটি উদ্ধার করে। শনিবার (১৪ জুলাই) ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ ও ভৈরবের মধ্যবর্তী চর সোনারামপুরে তারা নিখোঁজ হয়।

বেলা ১১টার দিকে ভাগ্নি সানজিদা এলাহী প্রাপ্তির লাশ পেয়ে তার মামা লে. কর্নেল (অব.) আবু জাফর বলেন, ‘এমন মৃত্যু যেন আর না হয়।’

ব্রাহ্মণবাড়িয়া আশুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী বাইন হীরা বলেন, ‘নিখোঁজ অপর শিক্ষার্থীকে খুঁজে না পাওয়া পর্যন্ত অভিযান অব্যাহত থাকবে।’

নটরডেম কলেজের সম্মান শ্রেণির শিক্ষার্থী রাফসান ও আলভী জানান, শনিবার বিকাল ৫টার দিকে তারা সাত সহপাঠী ঢাকা থেকে ট্রেনে করে ভৈরব আসেন। সেখান থেকে নৌকা নিয়ে মেঘনা নদীতে ঘুরে বেড়ান। তাদের মধ্যে পাঁচ জন ছেলে বন্ধু এবং দুই জন মেয়ে বন্ধু ছিলেন। সানজিদা এলাহী প্রাপ্তি এবং মেহেরাব মেঘনা নদীতে নেমে গোসল এবং হাঁটুপানিতে সেলফি তুলছিলেন। এসময় পা-পিছলে তারা প্রবল স্রোতের মধ্যে পানিতে তলিয়ে যায়।

অন্য সহপাঠীরা তাদের উদ্ধারের চেষ্টার সময় তারাও তলিয়ে যাচ্ছিলেন। পরে স্থানীয় শিশু-কিশোররা এগিয়ে এসে পাঁচ জনকে উদ্ধার করে। খবর পেয়ে সন্ধ্যায় ভৈরব ফায়ার সার্ভিসের ডুবুরি দলের সদস্যরা ঘটনাস্থলে এসে পাঁচ শিক্ষার্থীকে নিরাপদ স্থানে সরিয়ে নেয়। নিখোঁজ দুই শিক্ষার্থীকে উদ্ধারে অভিযান শুরু করে। কিন্তু রাত ৮টা পর্যন্ত তাদের সন্ধান না পাওয়ায় উদ্ধার অভিযান স্থগিত করা হয়।

কিশোরগঞ্জ অঞ্চলের নৌ-পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার নজরুল ইসলাম ও নৌ-বাহিনী ডুবুরি দলের সাব লেফটেনেন্ট আবু আক্কাস আলী জানান, শনিবারের উদ্ধার অভিযানের পর রবিবার সকালে ঢাকা থেকে আসা নৌ-বাহিনী ও ময়মনসিংহ থেকে আসা ফায়ার সার্ভিসের ডুবুরি দলের সদস্যরা যৌথভাবে উদ্ধার অভিযান শুরু করে।

পরে বেলা ১১টার দিকে ঘটনাস্থল থেকে প্রায় দুই কিলোমিটার দূরে ভৈরব কাঠ বাজারের কাছে মেঘনা নদীতে ভাসমান অবস্থায় সানজিদা এলাই প্রাপ্তির লাশ উদ্ধার করে। অপর শিক্ষার্থী মেহেরাবের সন্ধানে এখনও অভিযান চালাচ্ছে নৌ-বাহিনী ও ফায়ার সার্ভিসের ডুবুরি দলের সদস্যরা।

(নতুন কুমিল্লা/এসসিবি/১৫ জুলাই ২০১৮)

আরও পড়ুন