কুমিল্লা
সোমবার,৮ আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ
২৪ শ্রাবণ, ১৪২৯ | ৯ মহর্‌রম, ১৪৪৪
শিরোনাম:
ইসলামী ব্যাংকের ফাস্ট এ্যসিসস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট পদে নাজমুলের পদোন্নতি লাভ ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ’ অ্যাওয়ার্ড পেলেন তাহসিন বাহার কুমিল্লার সাবেক জেলা প্রশাসক নূর উর নবী চৌধুরীর ইন্তেকাল কাউন্সিলর প্রার্থী কিবরিয়ার বিরুদ্ধে অস্ত্র সরবরাহের অভিযোগ লাকসামে বঙ্গবন্ধু ফুটবল গোল্ডকাপে পৌরসভা দল বিজয়ী কুসিক নির্বাচন: এক মেয়রপ্রার্থীসহ ১৩ জনের মনোনয়ন প্রত্যাহার কুসিক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিদ্রোহী প্রার্থী ইমরান স্বাস্থ্য সচেতনতার লক্ষ্যে কুমিল্লায় ঢাকা আহছানিয়া মিশনের মেলার আয়োজন কুসিকে মেয়র প্রার্থী রিফাতের নির্বাচন পরিচালনায় ৪১ সদস্যের কমিটি বিএনপি থেকে সাক্কুর পদত্যাগ

কোটা সংস্কার আন্দোলনের নেতা:

কুমিল্লা বিশ্ববিদ্যালয় ছাত্র তারেকের সন্ধান চায় পরিবার

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন তারেকের বাবা মো. আব্দুল লতিফ এবং মা শাহানা বেগম।

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক ও কুমিল্লা বিশ্ববিদ্যয়ের ছাত্র তারেক রহমানের সন্ধান চায় তার পরিবার।

সোমবার (১৬ জুলাই) দুপুরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টারস অ্যাসোসিয়েশনে (ক্র্যাব) আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান তারেকের বাবা মো. আব্দুল লতিফ এবং মা শাহানা বেগম।

সংবাদ সম্মেলনে আব্দুল লতিফ বলেন, গত ১৪ জুলাই তারেকের সঙ্গে শেষ কথা হয় আমার মেয়ের। সে ফোনে বলছিল- তাকে সাদা পোশাকে কেউ অনুসরণ করছে ও খুঁজছে।

এই কথার পর থেকে আমরা তার মোবাইল বন্ধ পাই। রোববার দিবাগত মধ্যরাতে শাহবাগ থানায় তারেকের মা জিডি করতে গেলে ডিউটি অফিসার জানান তারা তদন্ত করে জিডি নেবে।

আব্দুল লতিফ আরও জানান, তারেক কুমিল্লা বিশ্ববিদ্যালয় থেকে লেখাপড়া শেষ করেছে। ছাত্রজীবনে সে কুমিল্লা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ছিল। বিসিএস এর কোচিং করতে সে ঢাকায় আসে। ভর্তি হয় কনফিডেন্স কোচিং সেন্টারে। বাড্ডায় বোনের বাসায় থেকে চাকরির জন্য পড়াশোনা করছিল তারেক।

তিনি বলেন, ‘আমি তাকে (তারেক) বলতাম চাকরি এমনিতেই হবে আন্দোলন করা লাগবে না। সে আমাকে বুঝানোর চেষ্টা করতো। আমি বলতাম তোমার লেখাপড়া শেষ এখন ক্যাম্পাসের দিকে যাওয়ার দরকার নেই। কথা শুনতো না। আমি আমরা ছেলের সন্ধান চাই।’

তারেকের বাবা আরও বলেন, ‘যদি ডিবি পুলিশ তারেককে আটক করে থাকে তবে তা স্পষ্ট করা হোক। সে যদি অপরাধ করে থাকে পুলিশ ব্যবস্থা নেবে কিন্তু আমরা তার খোঁজ চাই।’

(নতুন কুমিল্লা/এসআই/১৬ জুলাই ২০১৮)

আরও পড়ুন