কুমিল্লা
বৃহস্পতিবার,২৩ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
৮ আশ্বিন, ১৪২৮ | ১৫ সফর, ১৪৪৩

লাকসামে আইনশৃংখলা কমিটির সভা:

সন্ত্রাসবাদ, ইভটিজিং মাদক ও বাল্য বিবাহে কঠোরতা

লাকসাম উপজেলা আইনশৃংখলা ও উন্নয়ন সভায় বক্তব্য রাখছেন উপজেলা চেয়ারম্যান এড. ইউনুছ ভূঁইয়া। ছবি: নতুন কুমিল্লা

লাকসামে সন্ত্রাস, জঙ্গীবাদ, ইভটিজিং, মাদক, বাল্য বিবাহ প্রতিরোধে সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তা ও ইউপি চেয়ারম্যানদের বিশেষ ভূমিকা রাখার আহবান জানানো হয়। লাকসাম উপজেলা উন্নয়ন সভা ও আইনশৃংখলা কমিটির মাসিক সভায় সোমবার (১৬ জুলাই) এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

উপজেলা চেয়ারম্যান এডভোকেট ইউনুছ ভূঁইয়ার সভাপতিত্বে ও উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রফিকুল হকের সঞ্চালনায় লাকসাম উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

এছাড়াও সভায় লাকসাম দৌলতগঞ্জ বাজারে যানজট নিরসনে সকাল ৮টা থেকে ৬টা পর্যন্ত ট্রাক, লরি, কাভার্ডভ্যান শহরে প্রবেশে নিষেধাজ্ঞা এবং সকাল ১০টার পর মালবাহী এ গাড়িগুলো শহরে অবস্থান না করার সিদ্ধান্ত নেয়া হয়। এজন্য শহরে প্রবেশের ৪টি পয়েন্টে স্বেচ্ছাসেবক ও আইনশৃংখলা বাহিনী কাজ করবে।

অন্যদিকে, শহরে ব্যাটারিচালিত রিক্সা চলাচল বন্ধের সিদ্ধান্ত হয়। এ লক্ষ্যে আগামী ২৮শে জুলাই পর্যন্ত রিক্সাচালক ও মালিকদের সময় বেঁধে দেয়া হয়েছে। তাছাড়া, উপজেলার বিভিন্ন এলাকায় রাস্তা বিনষ্টকারী ট্রাক্টর চলাচলে বিধিনিষেধ আরোপে মালিকদের সাথে আলোচনা এবং ভুয়া ডাক্তারদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত হয়।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, লাকসাম পৌরসভার মেয়র অধ্যাপক আবুল খায়ের, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোঃ ইসমাইল হোসেন, লাকসাম প্রেসক্লাবের সভাপতি তাবারক উল্যাহ কায়েস, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা প্রসাদ কুমার ভাওয়াল, শিশু ও মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা জোহরা,

পরিবার পরিকল্পনা কর্মকর্তা রনজিত সেন, লাকসাম থানার প্রতিনিধি এসআই প্রতুল কুমার শীল, ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপারভাইজার মিজানুর রহমান পাঠান, ইউপি চেয়ারম্যান হারুন অর রশিদ, নিজাম উদ্দিন শামীম, আবদুর রশিদ সওদাগর, শাহিদুল ইসলাম শাহিন প্রমুখ।

(নতুন কুমিল্লা/এসআই/এমএকে/১৬ জুলাই ২০১৮)

আরও পড়ুন