কুমিল্লা
মঙ্গলবার,৫ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
২১ আষাঢ়, ১৪২৯ | ৫ জিলহজ, ১৪৪৩
শিরোনাম:
‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ’ অ্যাওয়ার্ড পেলেন তাহসিন বাহার কুমিল্লার সাবেক জেলা প্রশাসক নূর উর নবী চৌধুরীর ইন্তেকাল কাউন্সিলর প্রার্থী কিবরিয়ার বিরুদ্ধে অস্ত্র সরবরাহের অভিযোগ লাকসামে বঙ্গবন্ধু ফুটবল গোল্ডকাপে পৌরসভা দল বিজয়ী কুসিক নির্বাচন: এক মেয়রপ্রার্থীসহ ১৩ জনের মনোনয়ন প্রত্যাহার কুসিক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিদ্রোহী প্রার্থী ইমরান স্বাস্থ্য সচেতনতার লক্ষ্যে কুমিল্লায় ঢাকা আহছানিয়া মিশনের মেলার আয়োজন কুসিকে মেয়র প্রার্থী রিফাতের নির্বাচন পরিচালনায় ৪১ সদস্যের কমিটি বিএনপি থেকে সাক্কুর পদত্যাগ কুমিল্লা সিটি নির্বাচনে ৬ মেয়রসহ ১৫৪ প্রার্থীকে বৈধ ঘোষণা

কুমিল্লা বোর্ডে জিপিএ-৫ পেয়েছে মাত্র ৯৪৪ জন !

ফাইল ছবি

কুমিল্লা বোর্ডে পাসের হার ৬৫.৪২ শতাংশ, মেয়েরা এগিয়ে

কুমিল্লা শিক্ষা বোর্ডের এবছর এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে মাত্র ৯৪৪ জন শিক্ষার্থী। যার মধ্যে ৪৬১জন ছাত্র ও ৪৮৩জন ছাত্রী। এ বছর পাসের হারের পাশাপাশি জিপিএ ৫ প্রাপ্তিতেও এগিয়ে রয়েছে মেয়েরা।

বৃহস্পতিবার (১৯ জুলাই) দুপুরে কুমিল্লা বোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক ড. মো. আসাদুজ্জামান নতুন কুমিল্লাকে তথ্যটি নিশ্চিত করেছেন।

তিনি জানান, এবছর শিক্ষা বোর্ডের অধিনে বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৭৯৯জন। এর মধ্যে ৪১৭ জন ছাত্র ও ৩৮২জন ছাত্রী রয়েছে। এ বিভাগে এগিয়ে রয়েছে ছেলেরা।

মানবিক বিভাগে জিপিএ-৫ পেয়েছেন ৫৩ জন। যার মধ্যে ১৫জন ছাত্র ও ৩৮জন ছাত্রী। এগিয়ে রয়েছেন মেয়েরা। এবং ব্যবসায় শিক্ষা বিভাগে জিপিএ-৫ পেয়েছে মোট ৯২জন। যার মধ্যে ২৯জন ছাত্র ও ৬৩জন ছাত্রী। এ বিভাগেও মেয়েরা এগিয়ে রয়েছেন।

(নতুন কুমিল্লা/জেপি/এইচএম/১৯ জুলাই ২০১৮)

আরও পড়ুন…

কুমিল্লা বোর্ডে পাসের হার ৬৫.৪২ শতাংশ, এগিয়ে মেয়েরা

এইচএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ২০-২৬ জুলাই

এইচএসসির ফল জানা যাবে যেভাবে

এইচএসসির ফল প্রকাশ আজ

আরও পড়ুন