কুমিল্লা
বৃহস্পতিবার,৩ ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
১৮ অগ্রহায়ণ, ১৪২৭ | ১৭ রবিউস-সানি, ১৪৪২

চৌদ্দগ্রামে পাশের হার ৮২.৯৮, শীর্ষে মিয়াবাজার কলেজ

ফাইল ছবি

সারাদেশের ন্যায় বৃহস্পতিবার (১৯ জুলাই) প্রকাশিত এইচএসসি পরীক্ষার ফলাফলে চৌদ্দগ্রামে দুইটি কারিগরী কলেজসহ ১৩ কলেজের ২৮৯১ জন শিক্ষার্থীর মধ্যে পাশ করেছে ২১৫৮ জন। ফেল করেছে ৭৩৩ জন। পাশের হার ৮২.৯৮ ভাগ। ৭টি জিপিএ-৫ পেয়ে শীর্ষে রয়েছে মিয়াবাজার ডিগ্রি কলেজ। আর শতভাগ পাশ করেছে বগৈড় গার্লস হাইস্কুল এন্ড কলেজ।

জানা গেছে, মিয়াবাজার ডিগ্রি কলেজ থেকে ৩৬৭ জন পরীক্ষা দিয়ে পাশ করেছে ৩৫৮ জন। পাশের হার ৯৭.৫৫ ভাগ। জিপিএ-৫ পেয়েছে ৭ জন। মিয়াবাজার কলেজ(বিএম) থেকে ২৯ জন পরীক্ষা দিয়ে পাশ করেছে ২৮ জন। পাশের হার ৯৬.৫৫ ভাগ। বগৈড় গার্লস হাইস্কুল এন্ড কলেজ থেকে ৩০ জন পরীক্ষা দিয়ে সবাই পাশ করেছে। ধর্মপুর নাজিম আলী হাইস্কুল এন্ড কলেজে থেকে ৫৮ জন পরীক্ষা দিয়ে পাশ করেছে ৫৬ জন। পাশের হার ৯৬.৫৫ ভাগ।

চৌদ্দগ্রাম মডেল কলেজ থেকে ১৪ জন পরীক্ষা দিয়ে পাশ করেছে ১৩ জন। ৯২.৮৬ ভাগ। কাশিনগর ডিগ্রি কলেজ ২১০ জন পরীক্ষা দিয়ে পাশ করেছে ১৯৫ জন। পাশের হার ৯২.৮৬ ভাগ। গুণবতী ডিগ্রি কলেজ থেকে ৩৭১ জন পরীক্ষা দিয়ে পাশ করেছে ৩৪১ জন। পাশের হার ৯১.৯১ ভাগ। মুন্সিরহাট প্রকৌশলী ওয়াহিদুর রহমান ডিগ্রি কলেজ থেকে ৩৮৭ জন পরীক্ষা দিয়ে পাশ করেছে ৩২৯ হন। পাশের হার ৮৫.০১ ভাগ।

আলহাজ্ব নূর মিয়া বিশ্ববিদ্যালয় কলেজ থেকে ৩০২ জন পরীক্ষা দিয়ে পাশ করেছে ২৫৬ জন। পাশের হার ৮৪.৭৭ ভাগ। চৌদ্দগ্রাম ফয়জুন্নেছা মহিলা মাদরাসা (বিএম) থেকে ৯ জন পরীক্ষা দিয়ে পাশ করেছে ৭ জন। পাশের হার ৭৭.৭৭ ভাগ। বিজয়করা স্কুল এন্ড কলেজ থেকে ৫৯ জন পরীক্ষা দিয়ে পাশ করেছে ৪৪ জন। পাশের হার ৭৪.৫৮ ভাগ।

চৌদ্দগ্রাম সরকারি ডিগ্রি কলেজ থেকে ৮৬০ জন পরীক্ষা দিয়ে পাশ করেছে ৪২৫ জন। পাশের হার ৪৯.৪২ ভাগ। চিওড়া সরকারি ডিগ্রি কলেজ থেকে ১৯৫ জন পরীক্ষা দিয়ে পাশ করেছে ৭৬ জন। পাশের হার ৩৮.৯৭ ভাগ। এইচএসসির ফলাফলে সন্তোষ প্রকাশ করেছেন উপজেলা শিক্ষা অফিসার মোঃ আজহারুল ইসলাম।

(নতুন কুমিল্লা/জেপি/এমএসএ/১৯ জুলাই ২০১৮)

আরও পড়ুন