কুমিল্লা
বৃহস্পতিবার,২৪ জুন, ২০২১ খ্রিস্টাব্দ
১০ আষাঢ়, ১৪২৮ | ১৩ জিলকদ, ১৪৪২

আলোকিত মানুষ গড়তে সংস্কৃতি চর্চার বিকল্প নেই

বক্তব্য রাখেন অতিরিক্ত সচিব ও গণগ্রন্থাগার অধিদপ্তরের মহাপরিচালক আশীষ কুমার সরকার।

অতিরিক্ত সচিব ও গণগ্রন্থাগার অধিদপ্তরের মহাপরিচালক আশীষ কুমার সরকার বলেছেন, আলোকিত মানুষ গড়তে সংস্কৃতি চর্চার বিকল্প নেই। সংস্কৃতিবান লোক কখনও ক্রাইম করতে পারে না। বড় বড় শিক্ষিতরা বড় বড় ক্রাইম করে। শুধু শিক্ষিত হলে চলবে না ভালো মানুষ হতে হবে। দেশপ্রেমী মানুষ হতে হবে। সাংস্কৃতিক উপলব্ধিকে ধারণ করে শিক্ষিত হতে হবে। ঐতিহ্যকে ধারণ করে
সংস্কৃতি চর্চা করতে হবে।

নগরীর বীরচন্দ্রনগর মিলনায়তনে শনিবার (২১ জুলাই) সংস্কৃতি মন্ত্রণালয় আয়োজিত জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় কুমিল্লায় ২ দিনব্যাপি সাংস্কৃতিক উৎসবের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

সৃজনে উন্নয়নে বাংলাদেশ এ প্রতিপাদ্যকে ধারণ সাংস্কৃতিক উৎসবের সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো: আবুল ফজল মীর। তিনি বলেন, এ দেশে যত আন্দোলন হয়েছে এর শুরুটা হয়েছে সাংস্কৃতিক আন্দোলনের মাধ্যমে। দেশের উন্নয়নের সাথে সাংস্কৃতিক উন্নয়নের জন্য সংস্কৃতিকর্মীদের আন্তরিকতা বাড়ানোর আহবান জানান তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপ সচিব সানিয়া আক্তার, সম্মিলিত সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় সমিতির সদস্য বীর মুক্তিযোদ্ধা নাজমুন হাসান পাখী ও আদর্শ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট আমিনুল ইসলাম টুটুল।

স্বাগত বক্তব্য রাখেন জেলা শিল্পকলা একাডেমির এডহক কমিটির সদস্য ও কুমিল্লা অজিতগুহ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ হাসান ইমাম মজুমদার ফটিক। আলোচনা সভার শেষ পর্যায়ে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী ও অংশগ্রহণকারী শিল্পীদের মধ্যে সনদপত্র বিতরণ করেন প্রধান অতিথি আশিষ কুমার সরকারসহ অন্যান্য অতিথিগণ।

(নতুন কুমিল্লা/এমকে/এমএম/২২ জুলাই ২০১৮)

আরও পড়ুন