কুমিল্লা
মঙ্গলবার,২৯ সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
১৪ আশ্বিন, ১৪২৭ | ১১ সফর, ১৪৪২

চান্দিনায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজ :

‘দলীয় কার্যালয়ে বসে আন্দোলন করে খালেদা জিয়াকে মুক্ত করা যাবে না’

মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এড. মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি। ছবি: নতুন কুমিল্লা

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এড. মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি বলেন, ‘দলীয় কার্যালয়ে বসে আন্দোলন করে বেগম খালেদা জিয়াকে মুক্ত করা যাবে না। বিএনপি নেতা ফখরুল, রিজভী, মওদুদ, খন্দকার মোশারফরা কথার ফুলঝুঁড়ি ফোটান, কিন্তু আন্দোলন জানেন না। রাজপথে জনগণকে নিয়ে একটি গণতান্ত্রিক আন্দোলনও করতে পারেনি তারা।’

রবিবার (২২ জুলাই) বিকেলে মহিচাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত দ্বিতল ভবন উদ্বোধন শেষে মহিচাইল উচ্চ বিদ্যালয মাঠে চান্দিনা উপজেলা শিক্ষা অফিস আয়োজিত প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, শিক্ষক, অভিভাবক, এসএমসি ও সুধীনজদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু হচ্ছে, রূপপুর পরমাণু বিদ্যুৎ কেন্দ্র স্থাপন চলছে, বঙ্গবন্ধু স্যাটেলাইট আসমানে উড়ছে। দেশের অবকাঠামো ও শিক্ষাখাতে ব্যাপক উন্নয়ন করেছে আওয়ামীলীগ সরকার। এবছরেই দেশের প্রতিটি ঘরে বিদ্যুতের আলো জ্বলবে।

বিএনপি’র সমালোচকরা এসব উন্নয়ন চোখে দেখেন না।’ এসময় তিনি সরকারের বিভিন্ন উন্নয়ন, সেবা ও ভাতার কথা তুলে ধরে আগামী নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিয়ে আওয়ামীলীগকে পুনরায় ক্ষমতায় আনার আহবান জানান।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এসএম জাকারিয়ার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মো. আলী আশরাফ এমপি, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সাবিনা আক্তার তুহিন, চান্দিনা উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তপন বক্সী,

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আসাদুজ্জামান, প্রাথমিক শিক্ষা চট্টগ্রাম বিভাগের উপ-পরিচালক মো. সুলতান মিয়া, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আনোয়ার হোসেন সিদ্দিকী, কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (দাউদকান্দি সার্কেল) মহিদুল ইসলাম।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মো. আলী আশরাফ এমপি বলেন- ‘১৯৬২ সালে ছাত্রলীগের মধ্য দিয়ে রাজনীতিতে এসেছি। এরপর দীর্ঘ ৫৬ বছরে কখনোই দলের বিরুদ্ধে বা দল ছেড়ে যাইনি। বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারন করে জননেত্রী শেখ হাসিনার সাথেই আছি। জনগণের সেবা করে যাচ্ছি। জীবনের শেষ সময় পর্যন্ত এই দলের একজন কর্মী হিসেবেই থাকতে চাই।’ এসময় তিনি তার সময়ে চান্দিনার বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের কথা তুলে ধরেন।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন চান্দিনা উপজেলা আওয়ামীলীগ সভাপতি অধ্যক্ষ আইউব আলী, কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ যুগ্ম-সাধারণ সম্পাদক মুনতাকিম আশরাফ টিটু, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক- চান্দিনা পৌরসভার মেয়র মো. মফিজুল ইসলাম, ইসলামী ঐক্যজোট সাধারণ সম্পাদক মাওলানা মো. মনিরুজ্জামান,

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান আবু মুছা মজুমদার, মো. অহিদ উল্লাহ, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি চান্দিনা উপজেলা সাধারণ সম্পাদক কমল বক্সী, বাংলাদেশ সরকারি প্রাথমিক শিক্ষক সমিতি চান্দিনা উপজেলা নেত্রী বিলকিস আক্তার রেখা, স্থানীয়ভাবে ঘোষিত চান্দিনা উপজেলা ছাত্রলীগ সভাপতি মো. নজরুল ইসলাম সুমন প্রমুখ।

(নতুন কুমিল্লা/জেপি/টিবি/২২ জুলাই ২০১৮)

আরও পড়ুন