কুমিল্লা
শনিবার,২৪ অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
৮ কার্তিক, ১৪২৭ | ৬ রবিউল-আউয়াল, ১৪৪২

চৌদ্দগ্রামের মামলায় খালেদা জিয়ার জামিন নামঞ্জুর

খালেদা জিয়া। ফাইল ছবি

কুমিল্লার চৌদ্দগ্রামে নৈশকোচে পেট্রোলবোমা হামলায় আট যাত্রী নিহত হওয়ার ঘটনায় করা বিশেষ ক্ষমতা আইনের মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদন নামঞ্জুর করেছে কুমিল্লার আদালত।

বুধবার (২৫জুলাই) বিকেলে কুমিল্লা জেলা ও দায়রা জজ কে এম শামছুল আলম শুনানি শেষে এ আদেশ দেন। এর আগে গত সোমবার হাইকোর্ট আগামী ২৬ জুলাইয়ের মধ্যে নিম্ন আদালতকে বিষয়টি নিষ্পত্তির নির্দেশ দেন।

এ মামলায় গত ১ জুলাই বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে কুমিল্লার একটি আদালত। তবে, সেই আদালতে জামিন চেয়ে করা আবেদন শুনানির জন্য আগামী ৮ আগস্ট দিন ঠিক রয়েছে। যেহেতু খালেদার জামিন না দিয়ে এবং আবেদন নিষ্পত্তি না করে শুনানির জন্য পরবর্তী দিন ঠিক করা হয়েছে, তাই বিষয়টি নিয়ে হাইকোর্টে আপিল করা হয়।

ফাইল ছবি

চৌদ্দগ্রামে হত্যা ও নাশকতার পৃথক দুই মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন প্রশ্নে জারি করা রুলের ওপর গত ১৬ জুলাই আংশিক শুনানি অনুষ্ঠিত হয়। এরপর মামলার কার্যক্রম মুলতবি করেন হাইকোর্ট।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়া বর্তমানে পুরান ঢাকার সাবেক কেন্দ্রীয় কারাগারে রয়েছেন। গত ৮ ফেব্রুয়ারি বকশিবাজারের স্থাপিত বিশেষ জেলা জজ ওই মামলায় খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ডের রায় দেন।

(নতুন কুমিল্লা/একে/এসএ/২৫ জুলাই ২০১৮)

আরও পড়ুন