কুমিল্লা
মঙ্গলবার,৫ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
২১ আষাঢ়, ১৪২৯ | ৫ জিলহজ, ১৪৪৩
শিরোনাম:
‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ’ অ্যাওয়ার্ড পেলেন তাহসিন বাহার কুমিল্লার সাবেক জেলা প্রশাসক নূর উর নবী চৌধুরীর ইন্তেকাল কাউন্সিলর প্রার্থী কিবরিয়ার বিরুদ্ধে অস্ত্র সরবরাহের অভিযোগ লাকসামে বঙ্গবন্ধু ফুটবল গোল্ডকাপে পৌরসভা দল বিজয়ী কুসিক নির্বাচন: এক মেয়রপ্রার্থীসহ ১৩ জনের মনোনয়ন প্রত্যাহার কুসিক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিদ্রোহী প্রার্থী ইমরান স্বাস্থ্য সচেতনতার লক্ষ্যে কুমিল্লায় ঢাকা আহছানিয়া মিশনের মেলার আয়োজন কুসিকে মেয়র প্রার্থী রিফাতের নির্বাচন পরিচালনায় ৪১ সদস্যের কমিটি বিএনপি থেকে সাক্কুর পদত্যাগ কুমিল্লা সিটি নির্বাচনে ৬ মেয়রসহ ১৫৪ প্রার্থীকে বৈধ ঘোষণা

কুমিল্লায় অবসরপ্রাপ্ত সেনা সদস্য হত্যায় মামলায় মাছুম গ্রেফতার

গ্রেফতারকৃত মাছুম।ফাইল ছবি

কুমিল্লার আদর্শ সদর উপজেলার ধনুয়াখোলা গ্রামের মৃত আবদুল জলিলের ছেলে অবসরপ্রাপ্ত সেনা সদস্য মোবারক হোসেনকে গুলি করে হত্যার ঘটনায় মো. মাছুম নামের এক আসামিকে গ্রেফতার করা হয়েছে।

জেলার বরুড়া উপজেলার হরিপুর বাজার থেকে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) তাকে গ্রেফতার করে। বুধবার (২৫ জুলাই) তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। গ্রেফতার মাছুম বরুড়ার আগানগর গ্রামের শহিদ মিয়ার ছেলে।

আদালত সূত্র জানায়, ১৯৯৮ সালে মোবারক হোসেন সেনাবাহিনীর চাকরি থেকে অবসরে আসার পর আদর্শ সদর উপজেলার ধনুয়াখোলা বাড়ির পার্শ্ববর্তী বাজারে এরশাদ ট্রাভেলস ও মাতৃভান্ডার নামে দোকান দিয়ে ব্যবসা করতেন। গত ২৩ ফেব্রুয়ারি দিবাগত গভীর রাতে মুখোশধারী একদল দুর্বৃত্ত তার বাড়ির বসতঘরের বারান্দার গেটের তালা কাটার সময় টের পেয়ে মোবারক হোসেন দরজা খুলে বারান্দায় আসেন।

এ সময় দুর্বৃত্তরা তাকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি করে পালিয়ে যায়। পরে কুমিল্লা সম্মিলিত সামরিক হাসপাতালে নেয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহতের ছেলে এরশাদ হোসেন বাদী হয়ে ২৪ ফেব্রুয়ারি কোতয়ালী মডেল থানায় অজ্ঞাতনামা দুর্বৃত্তদের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। পরে মামলাটি পিবিআইতে হস্তান্তর করা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও পিবিআইয়ের পরিদর্শক ইফতিয়ার উদ্দিন নতুন কুমিল্লকে জানান, জিজ্ঞাসাবাদে গ্রেফতার মো. মাছুম হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। তিনি জানিয়েছেন-তিনি ও তার সঙ্গীরা ডাকাতির উদ্দেশ্যে মোবারক হোসেনের ঘরের বারান্দার তালা কাটছিল। এ সময় তালা কাটার শব্দে মোবারক হোসেন টের পেয়ে দরজা খুলে বাইরে এসে টর্চের আলোয় তাদের চিনে ফেলায় তাকে গুলি করে হত্যা করা হয়।

(নতুন কুমিল্লা/জেপি/এইচএম/২৫ জুলাই ২০১৮)

আরও পড়ুন