কুমিল্লা
শুক্রবার,১৭ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
২ আশ্বিন, ১৪২৮ | ৯ সফর, ১৪৪৩

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেলো কুবির পাঁচ শিক্ষার্থী

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সাথে স্বর্ণপদক প্রাপ্ত শিক্ষার্থীরা। ছবি: নতুন কুমিল্লা

প্রতি বছরের ন্যায় এবারও মেধার স্বীকৃতি স্বরূপ প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৭ পেয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষার্থী। বুধবার (২৫ জুলাই) বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) উদ্যোগে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে এ পদক প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

স্বর্ণপদক প্রদান অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি থেকে শিক্ষার্থীদের মাঝে স্বর্ণপদক বিতরণ করেন। এসময় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যবৃন্দসহ রাষ্ট্রীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এ বছর কুমিল্লা বিশ্ববিদ্যালয় থেকে প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেয়েছেন- বিজ্ঞান অনুষদ থেকে গণিত বিভাগের মাহিনুর আক্তার (৩.৮৭), ব্যবসা অনুষদ থেকে মার্কেটিং বিভাগের তানজিনা ইয়াসমিন (৩.৯৩), প্রকৌশল অনুষদ থেকে কম্পিউটার বিজ্ঞান এবং প্রকৌশল বিভাগের নয়ন বণিক (৩.৯১), সমাজ বিজ্ঞান অনুষদ থেকে অর্থনীতি বিভাগের সায়েদা সুরাইয়া সুলতানা (৩.৮৩) এবং কলা ও মানবিক অনুষদ থেকে বাংলা বিভাগের সাবেকুন নাহার (৩.৫)।

স্বর্ণপদক গ্রহণ শেষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ৫ শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী এবং সিন্ডিকেট সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মুহাম্মাদ সামাদের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।

উল্লেখ্য, ২০০৫ সাল থেকে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) মেধাবী শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রদান শুরু করে। এরই ধারাবাহিকতায় বাংলাদেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ে থাকাকালীন অনুষদভিত্তিক কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য ২০১৭ সালের ১৬৩ জন শিক্ষার্থীকে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ দেয়া হয়।

(নতুন কুমিল্লা/জেপি/কেএম/ ২৫ জুলাই ২০১৮)

আরও পড়ুন