কুমিল্লা
সোমবার,২৬ অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
১০ কার্তিক, ১৪২৭ | ৭ রবিউল-আউয়াল, ১৪৪২

কুমিল্লায় চট্টলা এক্সপ্রেস ট্রেনের বগি উধাও !

নোমান আর মাকসুদুর দুই বন্ধু। ঢাকার উদ্দেশ্যে কুমিল্লা থেকে অনলাইনে চট্টলা এক্সপ্রেস ট্রেনের টিকেট নিলেন।নির্ধারিত সময়ের ১ঘন্টা পর বুধবার (২৫ জুলাই) দুপুর ১২:৩০ মিনিটে ট্রেন পৌঁছল কুমিল্লা স্টেশনে।আগ থেকেই ‘খ’ বগির ২টি টিকেট পেলেও বাস্তবে এর অস্তিত্ব মেলেনি।

ট্রেনের দায়িত্বে থাকা কর্তা ব্যক্তিদের বারবার অবগতি করেও কোন উত্তর পাওয়া যায়নি। তাদের মতো আরো অন্তত ২৫ জন যাত্রী এ বগির টিকেট ক্রয় করে দাঁড়িয়ে দাঁড়িয়ে যেতে হয়েছে ঢাকায়।এতে করে যাত্রীদের চরম ভোগান্তির শিকার হতে হয়।

ভুক্তভোগী নোমান আর মাকসুদুর নতুন কুমিল্লাকে জানান, ট্রেনটি কুমিল্লা স্টেশনে নির্ধারিত সময়ের ১ঘন্টা পর পৌঁছালেও আমাদের টিকেটে-এ উল্লেখিত বগি খুজে পাচ্ছিলাম না, তাৎক্ষণিক আমরা ট্রেন পরিচালক (গার্ড) এর সাথে যোগাযোগ করলে “খ” বগি সামনের দিকে বলে তিনি এড়িয়ে যান।

ইকবাল নামের একজন যাত্রী বলেন, ফ্যামিলি নিয়ে চট্টগ্রাম থেকে উঠে “খ” বগি খুজে না পেলে এটেনডেন্ট মোহন এর সাথে কথা বলি সে আমাদেরকে “ছ” বগিতে উঠতে বলে চলে যান। ওই বগিতে গিয়ে দেখি বসার চেয়ে দাঁড়ানো মানুষই বেশি। এতে কি পরিমাণ ভোগান্তিতে পড়েছি তা ভাষায় প্রকাশ করতে পারবো না।

চট্টলা এক্সপ্রেস এর গার্ড (পরিচালক) মোঃ আলী জানান, ট্রেন এ “খ” বগি সংযুক্ত না করার বিষয়টি জানতেন না। আখাউড়া থেকে ট্রেন ছাড়ার পর জানতে পারি বগি ট্রেনে লাগানো হয়নি।

এ বিষয়ে রেলওয়ের পূর্বঞ্চলীয় বাণিজ্য ব্যবস্থাপক মো. মিজানুর রহমানের সাথে কথা বলার চেষ্টা করেও তার বক্তব্য পাওয়া যায়নি।

(নতুন কুমিল্লা/জেপি/এমএইচ/ ২৫ জুলাই ২০১৮)

আরও পড়ুন