কুমিল্লা
শনিবার,১৮ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
৩ আশ্বিন, ১৪২৮ | ১০ সফর, ১৪৪৩

ভিক্টোরিয়া কলেজে ইতিহাস বিভাগের “কর্ণসুবর্ণ” মোড়ক উন্মোচন

কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ইতিহাস বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের বিদায় উপলক্ষে্ স্মরনীকা “কর্ণসুবর্ণ” এর মোড়ক উন্মোচন ও বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার দুপুর ১২টার দিকে কলা ভবনের নিজস্ব কক্ষে পবিত্র কোরআন তিলাওয়াত, গীতাপাঠ ও জাতীয় সংগীতের মধ্যদিয়ে বিভাগের শিক্ষার্থী ওমর ফারুক ও মানছুরা আক্তার সাথীর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানটি শুরু হয়।

বিভাগীয় প্রধান নূরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন কলেজ অধ্যক্ষ প্রফেসর রতন কুমার সাহা।বিশেষ অতিথি ছিলেন শিক্ষক পরিষদ সম্পাদক প্রফেসর বিজয় কৃষ রায়।এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিভাগের সহাকারি অধ্যাপক সাহাবুদ্দিন আহমেদ, সালাউদ্দন ও প্রভাষক সুমি আক্তার।

আরো উপস্থিত ছিলেন কলেজ ছাত্রলীেগর সদস্য সচিব এম নাসিমুল ইসলাম হেলাল, সিনিয়র সদস্য রাকিবুল ইসলাম, আব্দুর রহমান বাবুসহ অন্যান্য কার্যনিবাহী সদস্যবৃন্দ। আসন গ্রহন ও ফুল দিয়ে বরণ করার পর সহকারি অধ্যাপক সাহাবুদ্দিন আহমেদ এর উদ্বোধনী বক্তব্য রাখেন।

এ সময় শিক্ষার্থীদের উদ্দেশ্যে দেয়া প্রধান অতিথির বক্তব্যে কলেজ অধ্যক্ষ প্রফেসর রতন কুমার সাহা, ইতিহাস শিক্ষার মাধ্যমে বাঙ্গালীর প্রকৃত ইতিহাস বিশ্বের দরবারে তুলে ধরার জন্য শিক্ষার্থীদের প্রতি আহবান জানান।

বিদায়ী শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন ফয়সাল আহমেদ। অনুষ্ঠান শেষে ভিক্টোরিয়া কলেজ থিয়েটারের শিল্পীদের উদ্যোগে এক জমকালো স্বাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

(নতুন কুমিল্লা/প্রেস বিজ্ঞপ্তি/২৯ জুলাই ২০১৮)

আরও পড়ুন