কুমিল্লা
বৃহস্পতিবার,২২ অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
৬ কার্তিক, ১৪২৭ | ৪ রবিউল-আউয়াল, ১৪৪২

উন্নত দেশ গড়তে হলে ঐক্যবদ্ধ হতে হবে : এমপি বাহার

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি।ছবি: নতুন কুমিল্লা

কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল ক্ষুধা ও দারিদ্র মুক্ত বাংলাদেশ। সেই স্বপ্ন বাস্তবায়নে আমরা কাজ করছি। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা উন্নয়নশীল দেশের কাতারে যাওয়ার যোগ্যতা অর্জন করেছি। আমরা মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট পাঠিয়েছি। এটমিক পাওয়ার প্ল্যান্ট স্থাপনে বিশ্বের ২৩ তম দেশের তালিকায় নাম লিখিয়েছি। ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে কাজ করছি।

আজকের শিশুটি যৌবনে একটি ধনী দেশের মালিক হবে। শেখ হাসিনার সরকার সেই বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করছে। কিন্তু মধ্যরাতে টকশো ওয়ালারা আমাদের সন্তানদের অর্জনগুলি না বলে হতাশার কথা শুনাচ্ছেন। তাদের কথায় কান না দিয়ে সুন্দর বাংলাদেশ বিনির্মাণে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। দারিদ্র্যমুক্ত উন্নত বাংলাদেশ গড়তে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।

নগরী বীরচন্দ্র নগর মিলনায়তনে রবিবার (২৯ জুলাই) কুমিল্লার আদর্শ সদর উপজেলার বিভিন্ন পেশাজীবী প্রশিক্ষণার্থীদের মাঝে প্রশিক্ষণ সনদ প্রদান এবং দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীর মাঝে বৃত্তির টাকা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে হাজী বাহার এমপি এ কথা বলেন।

জানা যায়, দরিদ্র বিমোচন ও আত্মকর্মস্থানের লক্ষ্যে উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প (ইউজিডিপি) ও জাইকা’র অর্থায়নে এবং উপজেলা পরিষদের সহায়তায় অনুষ্ঠিত নয়টি ক্যাটাগরি’র প্রশিক্ষণের প্রশিক্ষণার্থীদের সনদপত্র এবং উপজেলা পরিষদের তহবিল হতে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তির টাকা বিতরণ করা হয়। নয়টি ক্যাটাগরির মধ্যে পোশাক তৈরি প্রশিক্ষণ ৩০ জন মহিলা,

মোবাইল সার্ভিসিং প্রশিক্ষণ ৩০ জন যুবক, প্রাণিসম্পদ বিভাগের মাধ্যমে ৩০ জনকে দক্ষতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ, এবং ৩০ জন নিবন্ধিত জেলেদের মাঝে সেলাই মেশিন বিতরণ, যুব উন্নয়নের মাধ্যমে ১৪০ জন যুবক ও যুবতীদের মাঝে প্রশিক্ষণ সনদ প্রদান, ৯০ জন প্রধান শিক্ষককে মাল্টিমিডিয়া প্রশিক্ষণ ও সনদ প্রদান করা হয়। ১৫৮ জন দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান করা হয়।

আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান এড. মো.আমিনুল ইসলাম টুটুলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলার নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামসুজ্জামান ও ভাইস চেয়ারম্যান এডভোকেট হোসনেয়ারা বকুল।

বক্তব্য রাখেন আমড়াতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী মোজাম্মেল হক, কুমিল্লা জিলা স্কুলের প্রধান শিক্ষক রাশেদা আক্তার, ইউসুফ হাই স্কুলের প্রধান শিক্ষক এ কে এম মনিরুজ্বামান প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো: জাহাঙ্গীর আলম চৌধুরী।

এসময় মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আবিদুর রহমান জাহাংগীর, জগন্নাথপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মামুনুর রশিদ মামুন, দূর্গাপুর উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, পাঁচথুবী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইকবাল হোসেন বাহালুল, উপজেলা শিক্ষা অফিসার ইকবাল হাছান, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা চন্দন কুমার পোদ্দার, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ইকবাল হোসেন, উপজেলা প্রকৌশলী বেলাল হোসেন সরকার, উপজেলা কৃষি কর্মকর্তা শাহনাজ রহমান,জাইকার কর্মকর্তা রিপন আচার্য,

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আহাম্মেদ নিয়াজ পাভেল, কাজী খোরশেদ আলম, উপজেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক অধ্যাপক জিয়াউল ইসলাম জীবন,তথ্য ও গবেষনা সম্পাদক জহিরুল ইসলাম জহির,কালিরবাজার ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুস সোবাহান ভূইয়া, সাধারণ সম্পাদক মো.ইউনুছ, আমড়াতলী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবু হানিফ, সাধারণ সম্পাদক মিজানুর রহমান হাসু,

দূর্গাপুর উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুল খালেক ভূইয়া,সাধারণ সম্পাদক মিজানুর রহমান হাসেম, জগন্নাথপুর ইউনিয়ন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমসহ আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগ ,ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন সহ ইউনিয়নের বিভিন্ন পেশার বিপুল সংখ্যক লোক উপস্থিত ছিলেন।

কুমিল্লার আদর্শ সদর উপজেলায় নয়টি ক্যাটাগরির সাড়ে তিনশ পেশাজীবী প্রশিক্ষণার্থীদের মাঝে প্রশিক্ষণ ভাতা ও সনদপত্র বিতরণ করা হয়েছে। একই অনুষ্ঠানে প্রায় ১৫৮ জন দরিদ্র ও মেধাবী শিক্ষার্থী মাঝে বৃত্তির টাকা বিতরণ এবং জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৮ উপলক্ষে উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান ও শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধানদের সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

(নতুন কুমিল্লা/কেএ/এইচএম/৩০ জুলাই ২০১৮)

আরও পড়ুন